ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পানি জীবানুমুক্ত না করে বাজারজাত করার আজোয়ান ড্রিংকিং ওয়াটারকে জরিমানা

প্রকাশিত : 10:36 PM, 5 January 2021 Tuesday
59 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

পানি জীবানুমুক্ত না করে জারে সংরক্ষণ ও বাজারজাত করার আজোয়ান ড্রিংকিং ওয়াটারকে ১ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। মঙ্গলবার নির্বাহি ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পালের নেতৃত্বে ঢাকার নাজিম উদ্দিন রোড এলাকায় অবস্থিত আজোয়ান ড্রিংকিং ওয়াটার” এর পানি বিশুদ্ধকরণ ও সরবরাহ কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে পানি জীবানুমুক্তকরণের ইউভি ট্রিটমেন্ট প্লান্ট ব্যবহার ব্যতিত পানি জারে সংরক্ষণ করে বাজারজাত করার প্রমাণ পাওয়া য়ায়। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানায় খাবার পানি বাজারজাতকরণে স্বচ্ছ জার ব্যবহারের নির্দেশনা থাকলেও নীল রংয়ের জার ব্যবহার করে পানি উৎপাদনকারী প্রতিষ্ঠানটি।

এছাডাও কর্মচারীদের স্বাস্থ্য সনদ, কারখানার উৎপাদন লাইসেন্স, ক্রয় বিক্রয় চালানসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে

ব্যর্থ তারা। এই অভিযোগে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এসময় প্রতিষ্ঠানকে পানি বিশুদ্ধকরণ মেশিন সচল রাখা, জীবানুমুক্ত করে পানি বাজারজাত করা, নী রংয়ের জার ব্যবহার না করা ও প্রসেস এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য দিকনির্দেশনা দেয়া হয়। অভিযানকালে খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, নিরাপদ খাদ্য পরিদর্শক মাহমুদুল হাসান আনসারি উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT