ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পরিমাপে কারচুপির অপরাধে পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা

প্রকাশিত : 10:03 PM, 4 January 2021 Monday
58 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

পরিমাপে কারচুপির অপরাধে দুটি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের ও ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। রাজধানীর মহাখালী ও তেজগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী এই জরিমানা ও মামলা দায়ের করা হয়।

প্রতিষ্ঠানটি জানায় সোমবার মহাখালীর বীর উত্তম এ.কে খন্দকার রোড এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায় মেসার্স গুলশান সার্ভিস স্টেশন জ্বালানি তেল পরিমাপে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৯০ মিলি লিটার কম প্রদান করছে। এছাড়াও তেজগাঁও এলাকার মেসার্স ট্রাস্ট ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে ৩টি অকটেন ডিসপেন্সিং ইউনিটের প্রতিটিতে ১০

লিটারে ৫০,৬০ ও ৬৫ মিলি লিটার এবং ০১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫০ মিলি লিটার করে কম প্রদান করছে।

এই অভিযোগে ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠান দুটিকে পৃথকভাবে ৫০ হাজার ও ২৫ হাজার টাকা করে সর্বমোট ৭৫ হাজার টাকা জরিমানা করে। ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটগুলো দ্বারা জ্বালানি তেল বিক্রয়/বিতরণ বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়। বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত অভিযানে পরীক্ষক মো: রাকিবুল আলম এবং পরিদর্শক মো: নাজমুস সায়াদত উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT