ঢাকা, Wednesday 20 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

পরাজিত শক্তি সাইবার হামলার চেষ্টা চালাচ্ছে ॥ পলক

প্রকাশিত : 09:31 AM, 22 March 2021 Monday
74 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

মুক্তিযুদ্ধে পরাজিত একটি রাষ্ট্র বাংলাদেশে গুজব ছড়াতে ও সাইবার হামলায় প্রাতিষ্ঠানিকভাবে অর্থ বিনিয়োগ করছে বলে অভিযোগ করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ বিষয়ে বেশ কিছু তথ্য-উপাত্ত ও প্রমাণ এরই মধ্যে বাংলাদেশের হাতে এসেছে বলেও জানান তিনি। রবিবার তথ্যপ্রযুক্তি ও টেলিকম সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ-টিএমজিবি আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান। স্বাধীনতাবিরোধী চক্র এখও অনলাইন প্ল্যাটফর্মে মুক্তিযুদ্ধসহ সরকারবিরোধী অপপ্রচারের মাধ্যমে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে উল্লেখ করে আপ্রতিমন্ত্রী বলেন, সাইবার সিকিউরিটিকে সুসংহত করতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে আইসিটি বিভাগ। মুক্তিযুদ্ধের তথ্য-উপাত্তের কপিরাইট জালিয়াতি ঠেকাতে আইসিটি বিভাগের ফ্যাক্ট চেকিং টুলস ব্যবহার করা হবে

বলেও জানান তিনি। আইটি প্রতিমন্ত্রী আরও বলেন, মুক্তিযুদ্ধের সঠিক তথ্য সংরক্ষণ এবং তা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে একটি ডিজিটাল আর্কাইভ গড়ে তোলা হবে। এই কাজে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার সঙ্গে বেসরকারী প্রতিষ্ঠানের সমন্বয়ে টিএমজিবিকে কাজ করার আহ্বান জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী। পাশাপাশি গুজব প্রতিরোধে সব মহলকেই সচেতন হতে হবে বলেও মন্তব্য করেন জুনাইদ আহমেদ পলক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT