ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নয় মাসের মধ্যে সর্বোচ্চ করোনা শনাক্ত

প্রকাশিত : 09:09 AM, 27 March 2021 Saturday
55 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

বিগত নয় মাসের মধ্যে দেশে করোনা সর্বোচ্চ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে ৩৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২১ ও নারী ১২ রোগী। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩২ ও বাড়িতে একজন মারা গেছেন। আর নতুন করে শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৭৩৭ ব্যক্তি করোনা রোগী। এর আগে গত বছরের ২ জুলাই সর্বোচ্চ চার হাজার ১৯ ব্যক্তি শনাক্ত হয়েছিল। এ নিয়ে মোট ৫ লাখ ৮৮ হাজার ১৩২ ব্যক্তি শনাক্ত হলো। শুক্রবার করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০৫৭ জন সুস্থ হয়েছেন।

মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৩১ হাজার ৯৫১ ব্যক্তি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩.৬৯। এখন পর্যন্ত শনাক্তের হার ১২.৯৫। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০.৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫০।

মারা যাওয়া ৩৩ জনের মধ্যে পুরুষ ২১ আর নারী ১২ জন। মৃতদের মধ্যে ষাটোর্ধ ১৫, ৫১-৬০ বছরের ১৪ এবং ৪১-৫০ বছরের মধ্যে ৪ রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগের ২৬, চট্টগ্রাম বিভাগের ৬ এবং রাজশাহী বিভাগের একজন রয়েছেন। হাসপাতালে ৩২ এবং বাড়িতে একজন মারা গেছেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৬৬৭১ এবং নারী মারা গেছেন ২১৫৯ রোগী। শনাক্ত বিবেচনায় পুরুষের মৃত্যুর হারা ৭৫.৫৫ শতাংশ

এবং নারীর ২৪.৪৫ শতাংশ।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। শুক্রবার পর্যন্ত মোট করোনায় মৃত্যুবরণকারী আট হাজার ৮৩০ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৬৭১ (৭৫ দশমিক ৫৫ শতাংশ) ও নারী দুই হাজার ১৫৯ (২৪ দশমিক ৪৫ শতাংশ)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT