নিয়োগ পরীক্ষার হলে চবি শিক্ষার্থী জালাল হয়ে যান রশিদ – বর্ণমালা টেলিভিশন

নিয়োগ পরীক্ষার হলে চবি শিক্ষার্থী জালাল হয়ে যান রশিদ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১১ মার্চ, ২০২২ | ৮:০৭ 64 ভিউ
চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদের পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ দুজন আটক হয়েছেন। শুক্রবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃতত্ব বিভাগের শিক্ষার্থী জালাল উদ্দিন (২৪ ) ও তার সহযোগী আব্দুল কাদের রিমন (২৫) । বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার টু ডিসি পিযুষ কুমার চৌধুরী। তিনি বলেন, আজ চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা কেন্দ্রটির দায়িত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম। নির্বাহী ম্যাজিস্ট্রেট হাজিরা তালিকায় থাকা মূল পরীক্ষার্থী ও প্রক্সিদাতার প্রবেশপত্রের ছবির মধ্যে গড়মিল দেখতে পান। অনুসন্ধানে বেরিয়ে আসে যে, মো. হায়দার রশিদ নামক পরীক্ষার্থীর পরিবর্তে প্রবেশপত্রে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃতত্ত্ব বিভাগের শিক্ষার্থী জালাল উদ্দিনের ছবি বসানো। হায়দার রশিদ হিসেবে পরীক্ষা দিতে এসেছেন জালাল। একপর্যায়ে জালাল উদ্দিনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি জানান, পাঁচ হাজার টাকার বিনিময়ে মো. হায়দার রশিদের হয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে তাকে ভাড়ায় নিয়ে এসেছে নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের একটি চক্র। নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার বলেন, আটক জালাল উদ্দিনের তথ্য অনুযায়ী ছদ্মবেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে সাদা পোশাকে পুলিশের একটি দল অভিযান চালায়। দুপুর ১টার দিকে চসিক মিউনিসিপ্যাল স্কুল সংলগ্ন এলাকা থেকে প্রক্সি সিন্ডিকেটের সদস্য আব্দুল কাদের রিমনকে আটক করা হয়। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। জাহাঙ্গীর নামের একজনসহ আরও কয়েকজন নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের সঙ্গে জড়িত। এ প্রতারক চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব