ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নাব্য সঙ্কটে কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত : 01:29 PM, 3 September 2020 Thursday
69 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

পদ্মা নদীতে নাব্য সঙ্কটের কারণে গত পাঁচদিন ধরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নৌ দুর্ঘটনা এড়াতে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছে।

বৃহস্পতিবার সকালে ফেরি চলাচল শুরু হলেও নাব্য সঙ্কটের কারণে মাঝ নদীতে দুটি ফেরি আটকে গেছে। এরপরই ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঘাটে মাইকিং করে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এদিকে লৌহজং ও চায়না চ্যানেলে ড্রেজিং কার্যক্রম চলছে। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। কয়েকশ পণ্যবাহী ট্রাক ও পরিবহন আটকে আছে। পরিবহনের যাত্রীরা ঘাটে এসে বিপাকে পড়েছেন। তবে লঞ্চ ও

স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। বর্তমানে ৮৭টি লঞ্চ ও দেড় শতাধিক স্পিডবোট পদ্মায় নদীতে চলাচল করছে। কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় রুটে অচলাবস্থার সৃষ্টি হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে চাপ বেড়েছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম বলেন, পদ্মা নদীতে নাব্য সঙ্কট, তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তাজনিত কারণে অনির্দিষ্টকালের জন্য কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ রুটে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে। আজ সকাল থেকে ফেরি চলাচল শুরু হলেও মাঝ পদ্মায় দুটি ফেরি আটকে যায়। ফলে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মূলত নাব্য সঙ্কটের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। তিনি যাত্রী ও চালকদের বিকল্প রুট ব্যবহারের পরামর্শ

দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT