নাদাল-ফেদেরারকে ছাড়িয়ে যেতে পারলেন না জোকোভিচ – বর্ণমালা টেলিভিশন

নাদাল-ফেদেরারকে ছাড়িয়ে যেতে পারলেন না জোকোভিচ

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৮ নভেম্বর, ২০২১ | ৭:৫৩ 86 ভিউ
রাফায়েল নাদাল ও রজার ফেদেরারকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি ছিল নোভাক জোকোভিচের সামনে। ফেদেরার ও নাদালের মতো ২০টি গ্র্যান্ড জিতে এতদিন যৌথভাবে শীর্ষে ছিলেন জোকোভিচ। রোববার নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে ফাইনালে রুশ তারকা দানিল মেদভেদেভের বিপক্ষে হেরে যাওয়ায় ২১তম গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় জোকোভিচের। সার্বিয়ান টেনিস তারকা জোকোভিচকে হারিয়ে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়লেন রুশ তারকা দানিল মেদভেদেভ। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জোকোভিচের বিপক্ষে সরাসরি সেটে হেরে যান মেদভেদেভ। সাত মাস পর ইউএস ওপেনের ফাইনালে সেই একই প্রতিপক্ষকে পেয়ে শেষটা ভালোভাবে রাঙান এই রুশ তারকা। দুই ঘণ্টা ১৫ মিনিট স্থায়ী লড়াইয়ে পুরোটা সময়ই দারুণ আত্মবিশ্বাসী দেখা গেছে মেদভেদেভকে। প্রথম দুই সেট জয়ের পর তৃতীয় সেটে দুর্দান্ত শুরু করেন। দুইবার সার্ভ ব্রেক করে ৫-২ গেমে এগিয়ে যান তিনি। পরে জোকোভিচ একবার ব্রেক পয়েন্ট নেন। তাতে কেবল ম্যাচের দৈর্ঘ্যই বাড়ে। ফলাফলে প্রভাব পড়েনি। খেলা শেষে জোকোভিচ বলেন, ম্যাচ জিততে না পারলেও আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। কারণ আজ এই কোর্টে আপনারা আমাকে খুব বিশেষ একজন হিসেবে তুলে ধরেছেন। আপনারা আমার হৃদয় ছুঁয়েছেন। নিউইয়র্কে আমি কখনই এমনটা অনুভব করিনি। আপনাদের ধন্যবাদ। ভালোবাসি সবাইকে। প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়ে উচ্ছ্বসিত মেদভেদেভ বলেন, প্রথমেই নোভাক ও তার সমর্থকদের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। আমরা সবাই জানি, আজ তার লক্ষ্য কী ছিল। ক্যারিয়ারে জোকোভিচ যা অর্জন করেছেন, তা অবিশ্বাস্য। জোকোভিচই ইতিহাসের সেরা টেনিস খেলোয়াড়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব