ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নাটোরে স্বাস্থ্য বিধি মেনে আড়াই লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশিত : 07:19 PM, 29 September 2020 Tuesday
174 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

নাটোর জেলায় স্বাস্থবিধি মেনে প্রায় আড়াই লাখ শিশুকে আগামী ৪ থেকে ১৭ অক্টোবর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মঙ্গলবার সকাল ১১টায় নাটোর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সাথে এই কর্মশালার আয়োজন করা হয়।প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, ভিটামিন ‘এ’ গ্রহন করা হলে শিশুদের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত হওয়ার পাশাপাশি দৃষ্টিশক্তি স্বাভাবিক থাকে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। চলমান কোভিড-১৯ সংক্রমণ ঝুঁকির প্রবণতা থেকে শিশুকে রক্ষা করতে আসন্ন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সহায়ক ভূমিকা পালন করবে।
ইপিআই কেন্দ্রগুলোতে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ

করা হবে বলে উল্লেখ করে সিভিল সার্জন বলেন, এ লক্ষ্যে প্রয়োজনীয় জীবানুনাশক উপকরণ কেন্দ্রগুলোতে প্রদান করা হবে। দায়িত্ব পালনকারী স্বাস্থ্য কর্মী এবং স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের দায়িত্বে নিয়োজিত করা হবে।ইপিআই সুপারিনটেনডেন্ট শতদল সাহা সভা প্রধানের দায়িত্ব পালন করেন। পাওয়ার পয়েন্টে ভিটামিন এ ক্যাপসুল গ্রহনের সুবিধা এবং বাস্তবায়ন কৌশল নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল অফিসার মোহাম্মদ রাসেল।জানানো হয়, আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জেলার মোট দুই লাখ ৪৫ হাজার ৮২২ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৭৩৭ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং দুই

লাখ ১৯ হাজার ৮৫ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার এক হাজার ৩৮৮টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT