ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নাটোরে তামাকমুক্ত দেশ গড়তে দিনব্যাপী কর্মশালা

প্রকাশিত : 05:19 PM, 16 March 2021 Tuesday
62 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

নাটোরে তামাকমুক্ত বাংলাদেশ গড়তে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন পেশাজীবী মানুষের অংশগ্রহণে দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে নাটোরের জেলা প্রশাসক ও তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন জেলা টাস্কফোর্স কমিটির সভাপতি মোঃ শাহরিয়াজ এর সভাপতিত্বে অনলাইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী জিল্লুর রহমান চৌধুরী।
বক্তারা বলেন, দেশে ১২ লাখ মানুষ তামাকের কারণে আটটি প্রাণঘাতী, ব্যয়বহুল ও দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত হয়। যার মধ্যে তিন লাখ ৮২ হাজার মানুষ পঙ্গুত্বের শিকার হয়। বছরে আমাদের দেশে এক

লাখ ৬১ হাজার ২৫০ জন ব্যক্তি ধূপমান ও তামাকজাত দ্রব্য ব্যবহারের ফলে মারা যান। সারা বিশ্বে মৃত্যুর সংখ্যা ৭১ লাখ এবং পরোক্ষ মৃত্যুর সংখ্যা ৯ লাখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নাটোরের পৌর মেয়র উমা চৌধুরী জলি, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বী, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT