নরেন্দ্র মোদীকে শেখ হাসিনার চিঠি – বর্ণমালা টেলিভিশন

নরেন্দ্র মোদীকে শেখ হাসিনার চিঠি

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৯ মার্চ, ২০২২ | ৫:৫০ 51 ভিউ
রাশিয়ার আগ্রাসনের মধ্যে ইউক্রেন থেকে বাংলাদেশি নাগরিকদের উদ্ধারে সহযোগিতা করায় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা এক চিঠিতে এভাবে উভয় দেশ সবসময় একে অপরের পাশে দাঁড়ানোর আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে লিখেছেন, কয়েক বছর ধরে আলাপ-আলোচনার মাধ্যমে আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস, বাংলাদেশ ও ভারত সবসময় একে অপরের পাশে থাকা অব্যাহত রাখবে এবং উভয় দেশের জনগণের সম্মিলিত প্রত্যাশার প্রতিফলন ঘটাবে। ইউক্রেন থেকে বাংলাদেশিদের উদ্ধারের জন্য ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিঠিতে লেখেন, ইউক্রেইনের সামি ওব্লাস্ট থেকে ভারতীয় নাগরিকদের সঙ্গে বাংলাদেশিদেরও উদ্ধার ও সরিয়ে আনতে সহায়তা ও সহযোগিতার জন্য আমি আপনাকে ও আপনার সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাতে এই চিঠি লিখছি। এক্ষেত্রে আপনার সরকারের আন্তরিক সহযোগিতা আমাদের দুই দেশের মধ্যে বছরের পর বছর চলা বিরল ও স্থায়ী সম্পর্কের সাক্ষ্য বহন করছে। এছাড়া গত বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনে ভারতীয় প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টিও চিঠিতে স্মরণ করেন শেখ হাসিনা। একইসঙ্গে প্রধানমন্ত্রী মোদীর সুস্বাস্থ্য কামনা করে তাকে হোলির শুভেচ্ছা জানিয়েছেন শেখ হাসিনা। প্রসঙ্গত, ইউক্রেনে যুদ্ধ পরিস্থিতির মধ্য থেকে এক বাংলাদেশিকে উদ্ধার করেছে ভারত। উদ্ধার করা বাংলাদেশি ইউক্রেনে পড়ালেখা করতে গিয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। ৪ মার্চ নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। রুশ আগ্রাসনের মধ্যে ইউক্রেনে আটকেপড়া ভারতীয়দের উদ্ধারে ‘অপারেশন গঙ্গা’ নামে অভিযান পরিচালনা করছেন ভারত। সেই অভিযানের অধীনে ওই বাংলাদেশি উদ্ধার হয়। এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের (এমইএ) মুখপাত্র অরিন্দম বাগচি জানান, ইউক্রেন থেকে ভারতীয়দের বের করে আনার জন্য ভারতের চলমান মিশনের অংশ হিসেবে একজন বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব