নতুন শিল্পায়নের ফলে বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি : শিল্পমন্ত্রী – বর্ণমালা টেলিভিশন

নতুন শিল্পায়নের ফলে বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি : শিল্পমন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ ডিসেম্বর, ২০২১ | ৯:২৮ 60 ভিউ
শিল্পমন্ত্রী অ্যাভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন শিল্প ও ব্যবসায় সমৃদ্ধি হয়েছে। নতুন নতুন শিল্পায়নের ফলে বেড়েছে অর্থনৈতিক প্রবৃদ্ধি। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশের মডেল।’ শিল্পমন্ত্রী বলেন, ‘করোনার দুর্যোগ মোকাবিলায় আমাদের সরকার যেভাবে কাজ করে গেছে, তা বিশ্বের অনেক দেশও পারেনি। এই সরকারের আমলে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। ফলে বেড়েছে শিক্ষা ও কর্মসংস্থানের হার কমেছে দারিদ্রতা। অন্যদিকে কোভিডকালেও শিল্প মালিকরা তাদের প্রতিষ্ঠান খোলা রেখে কর্মসংস্থান অব্যাহত রেখেছেন। যার ফলে বেকারত্ব ঘুচিয়ে মানুষ কর্ম করে তাদের রুজি-রোজগার করতে পেরেছে।’ আজ শুক্রবার সকালে নরসিংদী চেম্বারের উদ্যোগে মাসব্যাপী বিজয় মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আলী হোসেন শিশিরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, ১০০ শয্যাবিশিষ্ট জেলা ও কোভিড হাসপাতালের আরএমও ডা. মিজানুর রহমান, সেক্টর কমান্ডার ফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহীনুল ইসলাম ভূইয়া। এ সময় আরও উপস্থিত ছিলেন নরসিংদী চেম্বারের সহসভাপতি জাকির হোসেন, পরিচালক আল আমিন ভূইয়া, পরিচালক নাজমুল হোসেন ভূইয়া, মমিনুর রহমান, মো. কাজিমউদ্দিন, আনিসুর রহমান ভূইয়া, কাইয়ম সরকার প্রমুখ। শিল্পীমন্ত্রী বক্তব্য শেষে মেলায় স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ পরিদর্শন করেন। এ সময় নরসিংদী চেম্বার ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে মাসব্যাপী বিজয় মেলায় বস্ত্র, মনোহরি, শিশুদের খেলনা, কাঠের আসবাবপত্র ও ইলেকট্রনিক্স পণ্যসহ দুই শতাধিক স্টল অংশগ্রহণ করে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব