ঢাকা, Wednesday 22 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

নতুন ধরনের করোনা নিয়ে উদ্বেগ ॥ বৈঠকে ডব্লিউএইচও

প্রকাশিত : 06:52 PM, 23 December 2020 Wednesday
48 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

যুক্তরাজ্যে করোনার যে নতুন ধরন (স্ট্রেইন) দেখা দিয়েছে তা নিয়ে বিশ্বব্যাপী উদ্বেগের সৃষ্টি হয়েছে। অস্ট্রেলিয়া ও ডেনমার্কেও নতুন এই ধরনটি ছড়িয়ে পড়েছে বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে।

করোনার নতুন এই ধরনের মোকাবিলার কৌশল আলোচনার জন্য বৈঠক ডেকেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় প্রধান এ তথ্য জানান। খবর রয়টার্সের

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় প্রধান বলেন, নতুন ধরনটি ভ্যাকসিনের কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে কিনা সে বিষয়ে এখন পর্যন্ত পর্যাপ্ত কোনো তথ্য নেই। তবে এটি নিয়ে যে উদ্বেগ তৈরি হয়েছে তা মোকবিলায় সদস্যদের বৈঠকে ডাকা হয়েছে।

তবে বৈঠক কবে হতে পারে সে বিষয়ে তিনি কিছু বলেননি।

বিশ্ব

স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় অঞ্চলের পরিচালক হ্যানস ক্লুজ টুইটে বলেন, আমাদের কাছে এখনও নতুন ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য নেই। তাই সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্রমণ সীমাবদ্ধ রাখা উচিত।

ডব্লিউএইচও বলছে, করোনার এই নতুন ধরনটি মহামারির বিবর্তনের স্বাভাবিক অংশ। এটি শনাক্ত করার জন্য ব্রিটেনের প্রশংসাও করেছে সংস্থাটি।

এদিকে করোনার এই নতুন ধরনটি মোকাবিলায় টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোও গবেষণা শুরু করে দিয়েছে। ফাইজার-বায়োএনটেক জানিয়েছে, তাদের তৈরি টিকা নতুন এই ধরনের বিরুদ্ধেও কাজ করবে।

বায়োএনটেকের সহপ্রতিষ্ঠাতা উগুর শাহীন মঙ্গলবার বলেন, ভাইরাসের নতুন যে ধরন শনাক্ত হয়েছে; বিজ্ঞানসম্মতভাবে এটিও প্রতিরোধ করতে সক্ষম বায়োএনটেকের আবিষ্কৃত ভ্যাকসিন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT