দেশে প্রথম ‘সিভিক সেন্টার’ হচ্ছে – বর্ণমালা টেলিভিশন

দেশে প্রথম ‘সিভিক সেন্টার’ হচ্ছে

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৫ ডিসেম্বর, ২০২১ | ৯:৪৬ 115 ভিউ
দেশে প্রথম ‘সিভিক সেন্টার’ নির্মাণ করা হবে রাজধানীতে।নগরবাসীর জন্য দিনব্যাপী বিনোদনের ব্যবস্থা করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকার গুলশান-২ এ ডিএনসিসি মার্কেটের জায়গায় ২০তলা বিশিষ্ট এই সেন্টার গড়ে তোলার পাশাপাশি সেখানে ৩০তলা সিটি টাওয়ার স্থাপন করা হবে। বুধবার এই দুই ভবন নির্মাণে স্থাপত্য নকশা বাছাইয়ের বিজয়ীদের নাম ঘোষণা অনুষ্ঠানে এ কথা জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। অনুষ্ঠান শেষে মেয়র আতিক গণমাধ্যমকে জানান, এ দুই ভবনের নকশা প্রতিযোগিতায় মো. শরীফ ইউ আহমেদের মডেলটি প্রথম হয়েছে।আর স্থপতি শাহ ফুয়াদ মো. সাইরাসের নেতৃত্বাধীন তিন সদস্যের দলের তৈরি মডেলটি দ্বিতীয় এবং স্থপতি মোহাম্মদ সাইফুজ্জামানের নেতৃত্বাধীন ১৪ সদস্যের টিমের মডেলটি তৃতীয় স্থান অর্জন করেছে। ‘যে মডেলটি প্রথম হয়েছে সেই মডেলে সিভিক সেন্টার ও ডিএনসিসি টাওয়ার করা হবে। পাশাপাশি দুটি ভবন হবে- একটি ৩০তলা সিটি ভবন এবং ২০তলা সিভিক সেন্টার।’ মেয়র বলেন, বাংলাদেশে বর্তমানে কোনো ‘সিভিক সেন্টার’ নেই। ডিএনসিসির তৈরি কেন্দ্রটিই হবে প্রথম। রাজধানীর মানুষের চিত্তবিনোদনের ব্যবস্থা থাকবে এখানে। তিনি আরও বলেন, এই জায়গায় বড় ভবন করে দোকান বরাদ্দ দিলে ডিএনসিসির অনেক টাকা আসত। কিন্তু আমরা সেদিকে যাইনি। সিভিক সেন্টার করব, সেখানে ছোট থেকে বড়- সব বয়সের নগরবাসী আসবেন, সারাদিন এখানে কাটাতে পারবেন। এখানে নগরবাসীর জন্য সব ধরনের বিনোদনের ব্যবস্থা থাকবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব