ঢাকা, Monday 27 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে ধর্ষণ বৃদ্ধি, জার্মানিতে প্রবাসীদের বিক্ষোভ

প্রকাশিত : 01:44 PM, 15 October 2020 Thursday
108 বার পঠিত

Md. Rana Hamid | chain, ubngndsddv

সম্প্রতি দেশে আশঙ্কাজনক হারে ধর্ষণ-নিপীড়ন বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে এবং ধর্ষকদের শাস্তির দাবিতে জার্মানিতে প্রবাসী নাগরিকদের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বার্লিনে বাংলাদেশ দূতাবাসের সামনে আয়োজিত সমাবেশে যোগ দেন সর্বস্তরের প্রবাসীরা।

সমাবেশে অংশ নেয়া প্রবাসী নাগরিকসমাজ ও স্থানীয় জার্মানদের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মীর মোনাজ হক, শারিকা সিরাজ, আজিজুর রহমান খান আসাদ, বাবুল সাঈদ, বিরগিটে, তন্বী নওশিন, শাম্মী হকসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, ধর্ষণের জন্য নারীর পোশাক নয়; বরং বিচারহীণতার সংস্কৃতি, ক্ষমতাসীনদের স্বৈরচারী আচরণ, শিক্ষানীতিতে অসংগতি, শুধু নারী ও শিশু নয় ভিন্ন সংস্কৃতির, সম্প্রদায়ের বা গোত্রের মানুষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ না থাকা এবং সামাজিক দায়বদ্ধতা না

থাকা দায়ী।

সমাবেশে অংশগ্রহণকারীরা দেশে ধর্ষণ, গণধর্ষণ, নারী ও শিশুর প্রতি সহিংস আচরণ ও খুন-জখমের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। তারা বলেন, প্রায় প্রতিদিনই ধর্ষিত হচ্ছেন কারো মা, কারো বোন, কারো সন্তান কিংবা কারো স্ত্রী। এমন পরিস্থিতিতে দেশের নারী এবং শিশুদের রক্ষায় এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT