ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী

প্রকাশিত : 10:35 AM, 9 March 2021 Tuesday
61 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

দেশে করোনা সংক্রমণ এখন ক্রমান্বয়ে উর্ধমুখী হয়ে পড়ছে। শীতের দু’মাসে সংক্রমণের হার নিচে নেমে গেলেও শীত চলে যাওয়ার পর থেকেই উর্ধমুখী প্রবণতা শুরু হয়েছে। এখন প্রতিদিনই আগের দিনের চেয়ে বেড়ে যাচ্ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর হারও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে আরও ৮৪৫ জন রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৪৭৬ জনে। আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৫১ হাজার ১৭৫ জনে।

এর আগে সর্বশেষ ১৩ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতর একদিনে এর চেয়ে বেশি রোগী শনাক্তের

তথ্য দিয়েছিল, সেদিন ৮৯০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল। আর ১৪ জানুয়ারি থেকে এ পর্যন্ত দেশে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা আট শ’র নিচেই ছিল।

স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১১৭ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪ হাজার ১২০ জন। গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৫৮টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ লাখ ৬৩ হাজার ১৬৩টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ৪ দশমিক ৫৮ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৯১ দশমিক ৪৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

সোমবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT