ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে করোনা রোগী আরও বাড়ল, ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬ জনের

প্রকাশিত : 09:52 AM, 19 March 2021 Friday
76 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

আবারও বেড়েছে করোনা রোগীর সংখ্যা। তিন মাস পর একদিনে করোনা শনাক্ত দুই হাজারের বেশি। রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৮৭ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। গত ৯ ডিসেম্বরের পর একদিনে করোনা শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়াল। আর এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৬৪ হাজার ৯৩৯।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৬২৪। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দেশের সরকারী ও বেসরকারী

২১৯টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ২১২টি নমুনা সংগ্রহ এবং ২০ হাজার ৯২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এই সময়ে শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ ১২ ও নারী ৪ । তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার সাত দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৬৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৪৩ জন ও

আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৯ ব্যক্তি। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ এক হাজার ৭৭২। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯১ হাজার ৯৫৭। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৮১৫ ব্যক্তি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT