ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দেশে আবার চাল আমদানি শুরু

প্রকাশিত : 11:37 AM, 10 January 2021 Sunday
75 বার পঠিত

রাছেল রানা | বগুডা

নতুন করে দেশে আবার চাল আমদানি শুরু হয়েছে। দীর্ঘ ৩৫ মাস পর শনিবার ভারত থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি করা হয়েছে। দেশে চালের বাজার স্বাভাবিক রাখতে প্রথম চালানের ১১২ টন চাল এসেছে বন্দর দিয়ে।

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলির মেসার্স জগদিশ চন্দ্র রায় প্রতিষ্ঠানের ১১২ টন চালের প্রথম চালানের তিনটি গাড়ি শনিবার দুপুরে বাংলাদেশে প্রবেশ করে।

মেসার্স জগদিশ চন্দ্র রায় প্রতিষ্ঠানের ম্যানেজার শ্রীপদ বলেন, ‘সরকারের শর্ত মেনে ১০ হাজার মেট্রিক টন চাল আমদানির অনুমতি পেয়েছি। আজ আমাদের প্রথম চালানের ৬০০ মেট্রিকটনের মধ্যে ১১২ টন স্বর্ণা-৫ জাতের চাল এসেছে।’

অন্য আমদানিকারকদের চাল এক-দু দিনের মধ্যে বন্দরে প্রবেশ করবে।

চাল আমদানি শুরু হলে ও সঠিক সময়ে দেশের বিভিন্ন মোকামে তা সরবরাহ করতে পারলে দেশে চালের দাম কমে আসতে শুরু করবে বলেও জানান তিনি।

এদিকে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, দীর্ঘ ৩৫ মাস পর হিলি বন্দর দিয়ে দেশে চালের চালান আসলো। বন্দরে ৩৫৬ ডলারে চাল আমদানি করা হচ্ছে। বন্দরের অন্য প্রতিষ্ঠানও চাল আমদানির জন্য এলসি করেছে। সরকারের বেঁধে দেয়া শর্তে আমদানির পুরোদমে শুরু হলে বাজারে চালের দাম কমে আসবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT