ঢাকা, Tuesday 21 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

দুটি গ্রামের দায়িত্ব নিলেন জ্যাকুলিন ফার্নান্দেজ

প্রকাশিত : 11:50 AM, 21 August 2020 Friday
63 বার পঠিত

মনা | ঢাকা

জ্যাকুলিন ফার্নান্দেজের ৩৫তম জন্মদিন ছিল ১১ আগস্ট। বিশেষ ওই দিনে একটি মহৎ সিদ্ধান্ত বাস্তবায়নের উদ্যোগ নেন শ্রীলঙ্কান সুন্দরী।

জন্মদিনে মহারাষ্ট্রের পাথরদি ও শাকুর নামে দুটি গ্রামের দায়িত্ব নিলেন তিনি। আগামী তিন বছর ওই দুই গ্রামের দেড় হাজার মানুষের দেখাশোনা করবেন নায়িকা।

টাইমস অব ইন্ডিয়াকে এক সাক্ষাৎকারে জ্যাকুলিন বলেন, “বেশ কিছুদিন ধরেই বিষয়টি আমার মাথায় ছিল। তা ছাড়া করোনাভাইরাস মহামারির কারণে এই বছরটি সকলের জন্যই কষ্টের। তবে এই ভয়াবহ পরিস্থিতিতে আমরা অনেকেই সৌভাগ্যবান হলেও, এমন কিছু মানুষ রয়েছেন যারা নিজেদের প্রয়োজনীয় চাহিদাগুলোও পূরণ করতে পারে না।”

আরও জানান, এই প্রকল্পের অংশ হিসেবে প্রায় ১৫৫০ জনের দেখাশোনা করা হবে। তাদের

জন্য সচেতনতা অধিবেশনও অনুষ্ঠিত হবে। নবজাতক শিশুর যত্ন নিতে সক্ষম এমন দেড়শ’ নারীকে তথ্য ও সাহায্য দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। সাতজন ফ্রন্টলাইন কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হবে ও চাকরি দেওয়া হবে।

জ্যাকুলিন বলেন, “আমরা ২০টি পরিবারের স্বাস্থ্যের ওপর নজর রাখব। তাদের অপুষ্টিজনিত কাটিয়ে ওঠার উপায় সরবরাহ করা হবে এবং ২০ জন নারী গর্ভবতী থেকে সন্তান প্রসবের আগে পর্যন্ত সাহায্য পাবেন। ২০টি শিশুকে অপুষ্টির জন্য চিকিৎসা করা হবে এবং গ্রামে ২০টি রান্নাঘর স্থাপন করা হবে।”

সবশেষ ‘মিসেস সিরিয়াল কিলার’-এ দেখা গেছে জ্যাকুলিন ফার্নান্দেজকে। মে মাসে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ছবিটি সমালোচনার শিকার হয়। সে তুলনায় ‘গেন্দা ফুল’ ও ‘তেরে বিনা’

শিরোনামের দুটি মিউজিক ভিডিও দিয়ে ভালো সাড়া পেয়েছেন।

এ দিকে জ্যাকুলিনের জন্মদিনে সালমান খানের সঙ্গে ‘কিক টু’ সিনেমার ঘোষণা এসেছে। এই খবরটি সোশ্যাল মিডিয়ায় জানান প্রযোজক-পরিচালক সাজিদ নাদিয়াদওয়ালা। এ ছাড়া শিগগিরই লক্ষ্য রাজ আনন্দের ‘অ্যাটাক’-এর জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন এ নায়িকা, বিপরীতে আছেন জন আব্রাহাম।

এর আগে মহারাষ্ট্রের অভাবগ্রস্ত মানুষদের সাহায্যে হাত বাড়িয়েছিলেন অমিতাভ বচ্চন, সোনু সুদ ও অক্ষয় কুমার। এ ছাড়া পানির সংকট দূরীকরণে কাজ করছে আমির খান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT