দিনাজপুরে বসন্ত উৎসবে মেতেছেন তরুণীরা – বর্ণমালা টেলিভিশন

দিনাজপুরে বসন্ত উৎসবে মেতেছেন তরুণীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৪ ফেব্রুয়ারি, ২০২২ | ৫:০৫ 81 ভিউ
বাঙালির নানান উৎসবের সঙ্গে মিশে গেছে পহেলা ফাল্গুন। বসন্ত উৎসব।ছড়িয়ে পড়েছে গ্রাম থেকে গ্রামান্তরে। বিশেষ করে তরুণী ও বিভিন্ন বয়সি নারী মেতে উঠেছেন বাঙালির এই উৎসবে। পহেলা ফাল্গুনে বর্ণিল সাজে সেজেছে দিনভর এবং উৎসব উদযাপন করেছেন দিনাজপুরের নারীরাও। দিনাজপুরে শীতের বিদায় আর বসন্তকে বরণ করে নিতে রঙিন হাওয়ায় মেতেছেন নানান বয়সি নারী। সোমবার সকালে দিনাজপুর শহরঘেঁষা পুনর্ভবা নদীর তীরে অবস্থিত জীবন মহল পার্কে বসন্তবরণের উৎসবের আয়োজন করে ৮২ হাজার সদস্যের অনলাইন ফেসবুক গ্রুপ দিনাজপুর গার্লস ক্লাব। এ সময় বিভিন্ন বয়সি নারী একত্রিত হয়ে প্রাণের ছোঁয়ার উল্লাসে বরণ করে নেয় ফাল্গুন। ফাল্গুনের বরণ উপলক্ষ্যে হলুদ বর্ণের শাড়ি আর মাথায় ফুলের মুকুট পরে নাচে-গানে উল্লাসে মেতে উঠেন তরুণীরা। দিনাজপুর গার্লস ক্লাবের অ্যাডমিন আফরিন মৌ, আফরোজা মাহমুদ বন্যা, মডারেটর রেনেসা আলম, আসমা মুন, জেসমিন সুলতানা লিজা, তাসপিয়া রহমান, আনোয়ারা স্বপ্নাসহ শতাধিক নারী নাচে-গানে আনন্দ-উল্লাসে ফাল্গুন বরণে অংশগ্রহণ করেন। ফাল্গুনের ছোঁয়ায় আগামী দিনের পথচলা যেন আরও সুন্দর হয় এই প্রত্যাশা করেছেন। আফরিন মৌ বলেন, ফাল্গুন আমাদের বাঙালিপনার ঐহিত্য। এই ফাল্গুনকে নিয়ে বাঙালির কবিতা রয়েছে তার কোনো শেষ নেই। ফাগুনের ভালোবাসায় যেন কোনো দিন ফুরিয়ে যাবে না। তাই আমরা আমাদের গ্রুপের নারীরা একত্রিত হয়েছি কিছু সময় একে অপরের সঙ্গে ভাগাভাগি করে নিতে। আফরোজা মাহমুদ বন্যা বলেন, পহেলা ফাল্গুন মানে বসন্তের শুরু। বসন্তকালে নতুন কিছু আসে সবার জীবনে। তাই আমরা নতুন কিছুর প্রত্যাশা সব সময়ে করি। আর বসন্ত মানেই তো আনন্দ। তাই আমি আমার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে গল্প, গান, বনভোজন আর আড্ডা দেওয়ার জন্যই একত্রিত হওয়া। রেনেসা আলম জানান, পুরনো সব গ্লানি ভুলে নতুন কিছুকে সাদরে গ্রহণের মধ্য দিয়ে আনন্দ ভাগাভাগি করতে এই দিনটির অপেক্ষা করা হয়। দিনাজপুরের বিভিন্ন স্থানে দিনভর দেখা যায় এই বসন্ত উৎসবের আমেজ।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব