আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,ইংরেজি- ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,
 
২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

তৃতীয়বার মিডল্যান্ড ব্যাংকের এমডি হলেন আহসান-উজ জামান

তৃতীয় মেয়াদে পুনঃনিয়োগ পেয়েছেন মো. আহসান-উজ জামান। মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের (এমডিবি) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী পদে আরও তিন বছরের মেয়াদে তাকে পুনরায় নিয়োগ দেয়া হয়েছে। শনিবার (২৫ জুলাই) ব্যাংকের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আহসান ২০১৪ সালের জুলাই মাসে দেশের চতুর্থ প্রজন্মের মিডল্যান্ড ব্যাংকে প্রধান নির্বাহী পদে যোগ দিয়েছিলেন।

সেই সময় থেকে তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদ এবং বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা অনুযায়ী, ব্যাংকের নিবেদিত কর্মী ও বিশ্বস্ত গ্রাহকদের সাথে নিয়ে মিডল্যান্ড ব্যাংক-কে একটি আস্থাসম্পন্ন, উদ্ভাবনী, সময়োপোযোগী এবং প্রযুক্তিবান্ধব ব্যাংকিং প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশে সচেষ্ট রয়েছেন।

তিনি ব্যাংকে যোগদানের পর ব্যাংকটি পুরোপুরি সেন্ট্রালাইজড বিজনেস মডেলে ব্যবসা পরিচালনা করে শক্তিশালী বিতরণ ব্যবস্থার মাধ্যমে রিটেইল, এসএমই, ইনস্টিটিউশনাল ব্যাংকিং, লোন সিন্ডিকেশন, ট্রেজারি ম্যানেজমেন্ট, বৈদেশিক বিনিময় এবং বৈদেশিক বাণিজ্যে বিস্তর ও উদ্ভাবনী সক্ষমতা অর্জন করেছে। তার নেতৃত্বে সম্প্রতি মিডল্যান্ড ব্যাংক ইসলামি ব্যাংকিং এবং অফ-শোর ব্যাংকিং এর লাইসেন্স পেয়েছে, যার ফলে ব্যাংক তার ক্রমবর্ধমাণ গ্রাহকদের আর্থিক চাহিদা সমাধানের পথে আরো একধাপ এগিয়ে গেছে। তার সময়োপযোগী সিদ্ধান্তে মিডল্যান্ড ব্যাংক, বিশ্বব্যাংকের ইনভেস্টমেন্ট প্রোমশন ফাইন্যান্সিং সুবিধার (আইপিএফএফ) আওতায় অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পগুলির জন্য দীর্ঘমেয়াদি তহবিল সরবরাহকারী একটি অন্যতম ব্যাংক হিসাবে নিযুক্ত হয়েছে। মিডল্যান্ড ব্যাংক দেশের অন্যান্য ব্যাংকের মধ্যে অন্যতম একটি ব্যাংক, যা e-KYC এর অধীনে ছবি যাচাইকরণ ও বায়োমেট্রিক পদ্ধতিতে কোন রকম কাগজপত্র ছাড়াই ব্যাংক অ্যাকাউন্ট খোলার সূচনা করেছে। তার যুগোপোযোগী দিকনির্দেশনায় ব্যাংকটির রয়েছে একটি যুগান্তকারী ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ্লিকেশন এবং মোবাইল অ্যাপ ‘মিডল্যান্ড অনলাইন’, যার মাধ্যমে ব্যাংকের গ্রাহকরা সাপ্তাহিক ছুটি কিংবা অন্যান্য ছুটির দিনসহ যেকোনো সময় যেকোনো স্থান থেকে তার প্রয়োজনীয় ইউটিলিটি বিল প্রদান, মোবাইল টপ-আপ, নিজ ব্যাংক এবং অন্য ব্যাংকে অর্থ স্থানান্তর করতে পারছে, এমনকি যেকোনো সময় যেকোনো স্থান থেকে ডিপিএস এবং এফডিআর হিসাবও খুলতে পারছে। সরকারের পক্ষে ভ্যাট সংগ্রহের জন্য মিডল্যান্ড ব্যাংক এনবিআরের সাথে সফলভাবে ইউএটি সম্পন্ন করেছে, যার ফলে ব্যাংকের হিসাবধারী ভ্যাট প্রদানকারী গ্রাহকরা ব্যাংকের ডিজিটাল প্ল্যাটফর্মটি ব্যবহার করে বাড়ি বা অফিসে বসে সহজেই ভ্যাট প্রদান করতে পারছে।

পুনরায় নিয়োগের বিষয়ে আহসান বলেন, ‘মিডল্যান্ড ব্যাংক দেশের আর্থিক খাতের একটি সুযোগ্য ব্যাংকিং প্রতিষ্ঠান, যাকে আমরা আন্তর্জাতিক মানের একটি স্থানীয় ব্যাংকে পরিণত করেছি। ব্যবসায়িক পার্টনার হিসেবে আমাদের বিশ্বাস করার জন্য এবং সেবা করার সুযোগ দেয়ার জন্য আমি সকল স্টেকহোল্ডারকে এবং গ্রাহকদের ধন্যবাদ জানাই। আপনাদের আশা এবং স্বপ্নগুলি অর্জন করার জন্য মিডল্যান্ড ব্যাংক সদা প্রস্তুত। এ ধরনের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসাবে কাজ করতে পরে আমি অত্যন্ত গর্বিত।’

0 Reviews

Write a Review

Test Admin

Read Previous

কাগজে বিনিয়োগ ‘ঝুঁকি’ বেড়েছে, ‘নিরাপদ স্থানে’ ব্যাংক-টেলিযোগাযোগ

Read Next

ব্লকে ৭৭ প্রতিষ্ঠানের ২০২ কোটি টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *