ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

তিস্তা চুক্তির পাতায় পাতায় সই আছে ॥ পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : 05:21 PM, 15 March 2021 Monday
37 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

তিস্তা চুক্তি পাতায় পাতায় সই হয়ে আছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তবে সেটা বাস্তবায়ন হয়নি বলেও জানান তিনি।

আজ সোমবার (১৫ মার্চ) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠানে পাঁচ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের অংশগ্রহণ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২০১১ সালে তিস্তা চুক্তির পাতায় পাতায় সই আছে। তখন দুই দেশের সচিবরা তাতে সই করেছিলেন। তবে সেটা আর বাস্তবায়ন হয়নি।

ভারতের প্রধানমন্ত্রীর ওড়াকান্দি সফরের সঙ্গে সে দেশের রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে কিনা জানতে চাইলে ড. মোমেন বলেন, ওড়াকান্দির তীর্থস্থানে ভারতের প্রধানমন্ত্রী প্রার্থনা

করতে যাচ্ছেন। সেটা একটি তীর্থস্থান, সে কারণেই তিনি সেখানে যাচ্ছেন।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের সময় তিনটি সমঝোতা স্মারক সই হয়ে আছে। তবে সেসব এখনো চূড়ান্ত হয়নি।

অপর এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে ভারত থেকে তিন কোটি ডোজ টিকা আসছে। আরো তিন কোটি ডোজ টিকা আনার পরিকল্পনা আমাদের রয়েছে। এছাড়া বিভিন্ন দেশ থেকেও টিকা আনার বিষয়ে আলোচনা অব্যাহত রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ -২৭ মার্চ বাংলাদেশ সফর করবেন। সফরকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। এছাড়া সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেবেন। বাংলাদেশ সফরকালে তিনি সাতক্ষীরা ও গোপালগঞ্জ

জেলায়ও যাবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT