ঢাকা, Sunday 24 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

তিউনিশিয়ায় নৌকাডুবি ॥ অন্তত ৩৯ জনের মৃত্যু

প্রকাশিত : 10:32 AM, 11 March 2021 Thursday
74 বার পঠিত

রাছেল রানা | বগুডা

তিউনিশিয়া সীমান্তে ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকাডুবে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে অন্তত ১৬৫ জনকে। খবর রয়টার্সের।

মঙ্গলবার এক বিবৃতিতে তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ভূমধ্যসাগর দিয়ে ইউরোপে প্রবেশের সময় তিউনিশিয়া উপকূলে নৌকা দুটি ডুবে যায়। মৃতরা সবাই আফ্রিকান নাগরিক।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ জাকেরি জানান, এই ঘটনায় আরও লোক নিখোঁজ রয়েছে কি-না সেটি খতিয়ে দেখতে স্ফ্যাক্স উপকূলে উদ্ধার অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে তিউনিশিয়ার কোস্টগার্ড।

রয়টার্সের খবরে বলা হয়েছে, গত দুই মাসে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালিতে প্রবেশ করেছে প্রায় চার হাজার অভিবাসী। এর মধ্যে তিউনিশিয়া দিয়েই ঢুকেছে এক হাজার।

তিউনিশিয়ার বন্দর শহর স্ফ্যাক্সের নিকটবর্তী উপকূলরেখা আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের

সংঘাতপূর্ণ দেশগুলো থেকে পালিয়ে ইউরোপে যাওয়ার অন্যতম রুটে পরিণত হয়েছে। উন্নত জীবনের আশায় এসব মানুষ ভয়ংকর সাগরপথ পাড়ি দেয়।

এর আগে ২০১৯ সালে ভূমধ্যসাগর পাড়ি দেয়ার সময় তিউনিশিয়া উপকূলে নৌকাডুবে অন্তত ৯০ আফ্রিকানের মৃত্যু হয়েছিল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT