ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

তারুণ্যের শক্তির ওপরে বঙ্গবন্ধুর আস্থা ছিল : পলক

প্রকাশিত : 09:29 AM, 21 March 2021 Sunday
83 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

আজকের তারুণ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাজ থেকে প্রাণশক্তির আগুনের পরশমনি পেয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, তারুণ্যের শক্তির ওপরে বঙ্গবন্ধুর আস্থা ছিল। সেজন্য দেশ স্বাধীন হওয়ার পর তিনি তরুণদের উন্নয়ন কর্মকান্ডে যুক্ত করেছিলেন।

শনিবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানমালার চতুর্থ দিনের আলোচনার স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। চতুর্থ দিনের আলোচনার প্রতিপাদ্য ‘তারুণ্যের আলোক শিখা’।

এ বিষয়ে আলোচনা করছেন জনপ্রিয় কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল।

পলক বলেন, তরুণ বয়সেই বঙ্গবন্ধু বড় নেতায় পরিণত হয়েছিলেন। তার নেতৃত্বে তরুণরা বিভিন্ন আন্দোলন-সংগ্রামে অংশ নেন। স্বাধীনতার সশ্রস্ত্র যোদ্ধাদের বেশিরভাগই ছিলেন তরুণ। তাদের অনুপ্রেরণা যুগিয়েছিলেন বঙ্গবন্ধু।

তিনি বলেন, আজকের তারুণ্য বঙ্গবন্ধুর কাজ থেকে প্রাণশক্তির আগুনের পরশমনি পেয়েছে। বঙ্গবন্ধুর তর্জনী তরুণদের প্রেরণা দেয়। আলোচনা পর্ব শেষে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT