তামিমের ‘সেরা ক্রিকেট’ এখনো সামনে পড়ে আছে, বলছেন সিডন্স – বর্ণমালা টেলিভিশন

তামিমের ‘সেরা ক্রিকেট’ এখনো সামনে পড়ে আছে, বলছেন সিডন্স

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ ফেব্রুয়ারি, ২০২২ | ৯:৩৫ 67 ভিউ
তামিম ইকবাল নিজে বলেছেন, তার ক্রিকেট ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট জেমি সিডন্স। ২০১১ সালে সিডন্স বাংলাদেশ দলের চাকরি হারানোর পর আবার নতুন দায়িত্ব নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। এখন ব্যাটিং পরামর্শকের ভূমিকায় এই অস্ট্রেলিয়ান কোচ। নতুন দায়িত্ব নিয়ে এখনো সেভাবে কাজ শুরু করতে পারেননি সিডন্স। মোটে ৩ সেশন অনুশীলন করালেও সেখানে সবাইকে পাননি জাতীয় দলের আন্তর্জাতিক ব্যস্ততার কারণে। এর মধ্যে দুই সেশনে বেশ লম্বা সময় কাজ করেছেন তামিমকে নিয়ে। যেখানে বাঁহাতি ওপেনারের ‘ফুটওয়ার্ক’ নিয়েই বেশ কাজ করতে দেখে গেছে। নেট অনুশীলনে ছক কষে বুঝিয়ে দিচ্ছেন, এই লেন্থের বল এদিকে এভাবে খেলতে হবে, এখানে পেলে ঐদিকে খেলতে হবে। কখনো নেটের পিছনে, কখনো সামনে, কখনো পাশ থেকে তামিমের কৌশলগুলো ধরিয়ে দেন সিডন্স। ধরিয়ে দেন সঠিক জায়গা পা নিয়ে খেলার কৌশল। শনিবার চট্টগ্রামের অনুশীলনে অবশ্য ছিলেন না তামিম। তবে সিডন্স কথা বলেছেন তামিমকে নিয়ে। সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তামিমকে নিয়ে তার দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা। সিডন্স বলেন, ‘তামিম তার সামনের পা আরও সোজা করতে চায়। এসব বিষয় খুব শিগগিরই হয় না। তবে আমরা দীর্ঘমেয়াদি চিন্তা করছি। সে যদি আরও ৩ থেকে ৪ বছর খেলা চালিয়ে যেতে চায়, তার সামনের পা আরেকটু সোজা করতে হবে। তা হলে সে আরো সাফল্য পাবে।’ যোগ করেন সিডন্স, ‘তামিম যদি লেগ বিফোর আউট না হয়, তাকে আউট করা খুবই কঠিন। সে আরও অনেক রান করতে পারবে। আমি দেখতে পাচ্ছি, তামিমের সেরা ক্রিকেট এখনো সামনে পড়ে আছে।’ আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে তামিমের যাত্রাটা বেশ নজরকাড়াই ছিল। ২০০৭ সালের বিশ্বকাপে পোর্ট অফ স্পেনে ভারতের বিপক্ষে ৫১ রানের সেই স্মরণীয় ইনিংস খেলেন। তবে ওই ইনিংসের পর সেভাবে সুবিধা করতে পারছিলেন না। ভারতের বিপক্ষে সেই ইনিংসের পর ১২ ওয়ানডেতে ফিফটি পাননি তামিম। বলা হতো বাঁহাতি এই ওপেনারের হাতে তখন সীমিত কিছু শট ছিল। যাতে প্রতিপক্ষের বোলাররা সহজেই বেধে ফেলতে পারতেন তাকে। সেখানে থেকে নিজেকে আজকের অবস্থানে নিয়ে এসেছেন যখন কিনা তাকে দেশের সেরা ব্যাটসম্যান মনে করেন অনেকে। বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিংয়ে প্রায় সব রেকর্ডই তামিমের দখলে। তারকা ক্রিকেটার বললেন, এই পরিবর্তনটা এসেছে সিডন্সের অধীনে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব