ঢাকা নগর পরিবহনে যাত্রী হয়রানি বন্ধ হয়েছে : মেয়র তাপস – বর্ণমালা টেলিভিশন

ঢাকা নগর পরিবহনে যাত্রী হয়রানি বন্ধ হয়েছে : মেয়র তাপস

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩০ ডিসেম্বর, ২০২১ | ৯:১৩ 65 ভিউ
ঢাকা নগর পরিবহন চালুর পর যাত্রী হয়রানি বন্ধ হয়েছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে দক্ষিণ সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের একাদশতম বোর্ড সভায় ডিএসসিসি মেয়র এই কথা জানান। গত ২৬ ডিসেম্বর চালু হওয়া বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের আওতায় পরীক্ষামূলক বাসসেবা চালু হওয়া প্রসঙ্গে তাপস বলেন, আমরা পরীক্ষামূলকভাবে ঢাকা নগর পরিবহন চালু করেছি। আমাদের লক্ষ্য সচল ঢাকা। সচল ঢাকা গড়ার লক্ষ্যে গণপরিবহনকে শৃঙ্খলাবদ্ধ করার যে উদ্যোগ সেই উদ্যোগের সফল সূচনা হয়েছে। তিনি বলেন, আপনারা জেনে খুশি হবেন, এরই মধ্যে যাত্রীরা এই সেবা সাদরে গ্রহণ করেছেন। নির্দিষ্ট যাত্রী ছাউনিতে বাস এসে থামছে, সেখান থেকে সারিবদ্ধভাবে যাত্রী উঠছেন। ই-টিকিটিংয়ের মাধ্যমে যাত্রীরা সেবা পাচ্ছেন। ফলে যাত্রী হয়রানি বন্ধ হয়েছে এবং ভাড়াও একদম সুনির্দিষ্টহারে নির্ধারিত। এতে দেখা যাচ্ছে যে, অন্যান্য যাত্রীবাহী বাসে একই দূরত্বের জন্য যে মূল্য নেওয়া হয়, এখন তার চেয়েও অনেক কম টাকায় নগর পরিবহনে সেবা পাচ্ছে। যাত্রীরা উপকার পাচ্ছেন। মেয়র তাপস আরও বলেন, আমরা আশাবাদী যে, আগামী বছর আমরা এই ঢাকা শহরে বাস রুট রেশনালাইজেশন সেবা বৃহদাকারে দৃশ্যমান করতে পারবো। আপনারা জানেন, এটা কতটা দুরূহ কাজ। কত বড় চক্র এখানে অন্তর্ভুক্ত। আল্লাহর রহমতে ঢাকাবাসীর সহযোগিতায় আমরা সেই চক্র ভেঙে বীরদর্পে এগিয়ে চলেছি। আমি খুবই আশাবাদী, ঢাকাবাসী আমাদের কার্যক্রমের সুফল পাওয়া আরম্ভ করবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব