ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ডিম খেলে হতে পারে অকাল মৃত্যু-দাবি গবেষকদের

প্রকাশিত : 03:04 PM, 13 October 2020 Tuesday
75 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

ডিম সুষম আহার। তাই দিনে একটি করে ডিম খাওয়ার পরামর্শ অনেক চিকিৎসকই দিয়ে থাকেন। কিন্তু আমেরিকার একদল গবেষক আবার উল্টো কথা বলছেন।

তারা দাবি করে বলেছেন, সপ্তাহে তিনটের বেশি ডিম খেলে হৃদরোগে আক্রন্ত হওয়ার প্রবণতা বাড়ে। ডিম সুষম আহার ঠিকই তবে সেটি হিসেব করে খাওযাই ভাল। কারণ কতগুলো ডিম খাওয়া হচ্ছে তার উপরে ডিমের উপকারিতা নির্ভর করে।

ডিমের একাধিক অপকারিতা তারা উল্লেখ করেছেন গবেষণা পত্রে।

তারা আরও বলেছেন, ডিমের কুসুমে নাকি প্রচুর পরিমানে কোলেস্টেরল থাকে। প্রায় ১৮৫ মিলিগ্রাম কোলেস্টরল থাকে ডিমের কুসুমে।

এদিকে বিশ্বস্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে একজন পূর্ণবয়স্ক ব্যক্তির সারাদিনের খাবারের মধ্যে ৩০০ মিলিগ্রামের বেশি

কোলেস্টেরল থাকা উচিত নয়।

অথচ একটি ডিম-এ অর্ধেকের বেশি কোলেস্টেরল থাকে। যার কারণে হৃদযন্ত্রে খারাপ প্রভাব পড়ে। হৃদরোগে আক্রান্ত হওয়ার প্রবণতা বাড়ে এবং অকাল মৃত্যর প্রবণতাও বাড়ে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT