ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন আফগান ক্রিকেটার

প্রকাশিত : 08:40 AM, 12 March 2021 Friday
50 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসে নতুন একটি কীর্তি গড়লেন হাশমতউল্লাহ শাহীদি। টেস্ট তো বটেই, সব ফরম্যাট মিলে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম আফগান ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করলেন তিনি।

ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ২০০ রানের ঝলমলে ইনিংস খেলেন শাহীদি। প্রথম দিন শেষে তিনি অপরজিত ছিলেন ব্যক্তিগত ৮৬ রানে। দ্বিতীয় দিনে এর পর থেকে খেলা শুরু করে প্রথমে ব্যাক্তিগত শতরান পূর্ণ করেন তিনি। পরে দিনের তৃতীয় সেশনে ছুঁয়ে ফেলেন ডাবল সেঞ্চুরির গণ্ডি।

৪৪৩ বলের লড়াকু ইনিংসে শাহীদি ২১টি চার ও একটি ছক্কা মারেন। টেস্ট তো বটেই, এমনকি তিন ফরম্যাট মিলে আন্তর্জাতিক ক্রিকেটে

এই প্রথম তিন অঙ্কের গণ্ডি টপকে যান তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচটি সেঞ্চুরি করলেও এতদিন টেস্টে তাঁর সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল ৬১ রান।

শাহীদি ডাবল সেঞ্চুরি পূর্ণ করা মাত্রই আফগানিস্তান তাদের প্রথম ইনিংস ঘোষণা করে দেয়। আফগানরা প্রথম ইনিংসে চার উইকেট হারিয়ে ৫৪৫ রান করে। আগের দিনই শতরান পূর্ণ করা অধিনায়ক আসগর আফগান ১৬৪ রান করে আউট হন। এছাড়া ইব্রাহিম জাদরান করেন ৭২ রান।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে দ্বিতীয় দিন শেষে তাদের কোনো উইকেট না হারিয়ে ৫০ রান করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT