ঢাকা, Monday 20 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ট্রেনে নারীদের জন্য নির্দিষ্ট কামরা বরাদ্দ চেয়ে রিট

প্রকাশিত : 06:22 PM, 14 January 2021 Thursday
50 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

নারীদের জন্য যাত্রীবাহী ট্রেনে নির্দিষ্ট কামরা বরাদ্দ রাখতে নির্দেশনা চেয়ে একটি রিট করা হয়েছে। আজ বুধবার আবেদনকারীর হয়ে রিটটি করেন আইনজীবী মমতাজ পারভীন। রিটে রেলসচিবসহ চারজনকে বিবাদী করা হয়েছে। আবেদনকারীর আইনজীবী মো. আজমল হোসেন বলেন, আগামী সপ্তাহে হাইকোর্টে শুনানির জন্য রিটটি উপস্থাপন করা হবে। রেলওয়ে আইনের ৬৪ ও ১১৯ ধারা বাস্তবায়নে বিবাদীদের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে রিটটি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমকে আইনজীবী আজমল হোসেন বলেন, রেলওয়ে আইনের ৬৪ ধারা অনুসারে প্রতিটি ট্রেনে নারীদের জন্য নির্দিষ্ট কামরা থাকার কথা। এমনকি আইনে ৫০ মাইলের বেশি ভ্রমণকারী ট্রেনের ক্ষেত্রে ওই কামরার সঙ্গে একটি শৌচাগার সংযুক্ত থাকার কথা বলা আছে।

আর

ওই কামরায় বিনা অনুমতিতে প্রবেশ করলে জরিমানার কথা বলা আছে ১১৯ ধারায়। রেলওয়ে আইনের ৬৪ ও ১১৯ ধারায় বর্ণিত বিধানের বাস্তবায়ন দেখা যায় না; তাই রিটটি করা হয়েছে বলে জানান এই আইনজীবী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT