ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ট্রাম্পের পক্ষে অবস্থান নিলেন ১১ সিনেটর

প্রকাশিত : 02:06 PM, 3 January 2021 Sunday
83 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ভোট জালিয়াতির তদন্তে একটি কমিশন গঠন না করলে জো বাইডেনের বিজয়ী ঘোষণা করতে অস্বীকার করবেন বলে যুক্তরাষ্ট্রের একদল সিনেটর জানিয়েছে।

নির্বাচনে অনিয়মের অভিযোগ ভিত্তিহীন হলেও তা নিরীক্ষা করতে টেড ক্রুজের নেতৃত্বাধীন ১১ সিনেটর ও নির্বাচিত-সিনেটর বাইডেনের বিজয়ের সত্যায়নকে ১০ দিন পিছিয়ে দিতে চাচ্ছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প তার টুইটবার্তায় বলেছেন, সত্য জানার পর এরা এগিয়ে এসেছেন।

আরও সত্য বেরিয়ে আসছে উল্লেখ করে ট্রাম্প বলেছেন, দেশ এ আইনপ্রণেতাদের নাকি মনে রাখবে! প্রেসিডেন্ট ট্রাম্প এখনও মনে করছেন, নির্বচনের ফল তিনি পাল্টে দেবেন।

যদিও ১০ সিনেটরের এই উদ্যোগ সফল হবে বলে মনে করা হচ্ছে না। কারণ অধিকাংশ সিনেটরই জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি

দিতে যাচ্ছেন।

ডোনাল্ড ট্রাম্প পরাজয় মেনে নিতে অস্বীকার জানিয়ে আসছেন। যদিও ভোটে জালিয়াতির কোনো অভিযোগের প্রমাণ এখন পর্যন্ত দিতে পারেননি।

টেড ক্রুজ এবং অন্যরা শনিবার দেয়া এক বিবৃতিতে বলেছেন, তারা ইলেকটোরাল কলেজের ভোটের ফলাফলের ওপর কংগ্রেসে আপত্তি জানাবেন। নির্বাচনের ওপর ১০ দিনের নিরীক্ষা সমাপ্ত না হওয়া পর্যন্ত তাঁরা ফলাফল মেনে নেবেন না

যৌথ বিবৃতিতে তারা বলেন, কংগ্রেস একটি ইলেকটোরাল কমিশন গঠন করে তদন্ত করবে এবং নির্বাচনে বিরোধের রাজ্যগুলোর আইনপ্রণেতাদের ইলেকটোরাল ভোটের ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার ক্ষমতা দেবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT