টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা – বর্ণমালা টেলিভিশন

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৭ মার্চ, ২০২২ | ৩:৩০ 47 ভিউ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী সমাধিসৌধে ফুল দিয়ে এ শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেজে ওঠে করুণ সুর। শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন। রাষ্ট্রপতি সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এর পর রাষ্ট্রপতি বঙ্গবন্ধু ভবনে চলে যান। এর আগে বেলা ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া সমাধিসৌধ কমপ্লেক্সে এসে পৌঁছান। বেলা ১১টা ২৫ মিনিটের সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সমাধি সৌধ কমপ্লেক্সে এসে পৌঁছলে প্রধানমন্ত্রী তাকে স্বাগত জানান। বেলা ১১টা ৪০ মিনিটে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী সমাধিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান। জাতীয় সংসদের হুইপরা এসময় উপস্থিত ছিলেন। এরপর কেন্দ্রীয় মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এছাড়া কেন্দ্রীয় যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ, টুঙ্গিপাড়া আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানায়। আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম এমপি, মুহাম্মদ ফারুক খান এমপি, আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, শাহজাহান খান এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান হানিফ এমপি, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, সালমান এফ রহমান, এমপি, শিক্ষামন্ত্রী দিপু মনি, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ চৌধুরী এমপি, শেখ হেলাল এমপি, এফএম বাহাউদ্দিন নাসিম এমপি, বিএম মোজাম্মেল হোসেন, এমপি, আসাদুজ্জামান নূর এমপি, সাংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী খালিদ হোসেন, মহিলা ও মিশবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দ্রা, শেখ জুয়েল এমপি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি, শেখ জুয়েল এমপি, মজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি, রেজওয়ান মুজিব ববি, যুবলীগ সভাপতি ফজলে শামস্ পরশসহ অন্যান্য নেতৃবৃন্দ অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন। দুপুর ১২টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। দুপুরে সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে এ উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর জাতির পিতার জন্মদিনের সব কর্মসূচি তার জন্মস্থান টুঙ্গিপাড়ায় পালনের ঘোষণা করা হয়। ‘টুঙ্গিপাড়া- হৃদয়ে পিতৃভূমি’ শিরোনামে এ উপলক্ষ্যে সাত দিনের কর্মসূচি পালন করা হবে টুঙ্গিপাড়ায়।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব