টিকা না নিলে দোকানপাট বন্ধ, সেবা পাবে না কেউ – বর্ণমালা টেলিভিশন

টিকা না নিলে দোকানপাট বন্ধ, সেবা পাবে না কেউ

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৫ ফেব্রুয়ারি, ২০২২ | ৫:১১ 45 ভিউ
রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেক এলাকার ঢাকা স্ট্যান্ডার্ড স্কুল। গণটিকা কার্যক্রমের আওতায় এখানে টিকা দেওয়া হচ্ছে— এমন খবরে সকাল থেকেই নারী-পুরুষের দীর্ঘ লাইন। লাইনে দাঁড়ানো কেউ আগে করোনাভাইরাসের টিকা নেননি। দীর্ঘ লাইনে দাঁড়ানো অনেকের জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদই নেই। তবুও তারা টিকা নিতে পারবেন— এমনটাই জানানো হয়েছে। এই টিকা কেন্দ্রসহ আশপাশের কেন্দ্র পরিদর্শনে আসবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম— এমন খবরে এই কেন্দ্রে সাজসাজ রব। টিকা নিতে আসা মানুষ ও উৎসুক জনতার ভিড় আগে থেকেই ছিল। সরেজমিনে দেখা গেল, কেন্দ্রের পাশে রাখা আছে দুটি খোলা ট্রাক। এই ট্রাকে বাদ্যযন্ত্রের তালে তালে করোনার টিকা নিয়ে গাই পরিবেশন করছেন হলুদ পোশাক পরা বাউলরা। তাই গাইছেন, মহামারি করোনাভাইরাস ভাইরে সহজে যাবে না— সব মানুষ টিকা নিলে করোনা আমাদের হবে না। বেলা সাড়ে ১১টা নাগাদ টিকা কেন্দ্রে আসেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গান পরিবেশন করা বাউলদের সেই খোলা ট্রাকে মেয়র উঠে পড়লেন। মাইক হাতে নিয়ে তিনি বলেন, যারা টিকা নেবেন না তাদের দোকানপাট বন্ধ হয়ে যাবে। আমরা আগামী ১ মার্চ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব। এর আগে যারা টিকা নেবেন না তাদের ট্রেড লাইসেন্স এবং দোকানপাট বন্ধ করে দেওয়া হবে। সিটি করপোরেশনের কোনো সেবা তারা পাবেন না। আপনি নিজে টিকা নিন, অন্যদেরও টিকা নিতে বলুন। নো টিকা, নো সার্ভিস। আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ৬০ শতাংশ মানুষকে টিকা দেওয়া হয়েছে। আমাদের লক্ষ্য শতভাগ মানুষকে টিকার আওতায় আনা। ছুটির দিনেও ডিএনসিসির সব কেন্দ্রে আমরা টিকা কার্যক্রমের জন্য খোলা রেখেছি। আগামীকাল (শনিবার) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৮৬টি কেন্দ্রে একযোগে টিকা প্রদান করা হবে। টিকা নিতে কোনো টাকা লাগে না, শুধু দরকার আপনার সদিচ্ছা। প্রধানমন্ত্রীর উপহার টিকা হবে সবার। ডিএনসিসি মেয়র আরও বলেন, আপনি নিজে টিকা নিন এবং আপনার কর্মচারী, দারোয়ান, বুয়া, ড্রাইভার সবাইকে টিকা নিতে বলুন। যাদের জাতীয় পরিচয়পত্র কিংবা জন্মনিবন্ধন নেই তারাও টিকা নিতে পারবেন। শুধুমাত্র আপনার মোবাইল নম্বর দিয়েই কোনো সমস্যা ছাড়াই আপনি টিকা নিতে পারবেন। সবাইকে টিকা নিতে হবে, কেউ টিকা নেবেন কেউ নেবেন না, তা হবে না। নতুন ওয়ার্ডগুলোর উন্নয়নের দিক তুলে ধরে মেয়র আতিকুল ইসলাম বলেন, আগামী ৬ মার্চ গণভবন থেকে আমাদের প্রধানমন্ত্রী নতুন এসব ওয়ার্ডগুলোর রাস্তার কাজের উদ্বোধন করবেন। ফলে টিকাও হবে রাস্তাও হবে, সুন্দর একটি নগরী হবে আপনাদের জন্য। এ সময় স্থানীয় কাউন্সিলরগণসহ ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব