ঢাকা, Monday 20 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জেরুজালেমে মসজিদ ভাঙার আদেশ ইসরাইলের

প্রকাশিত : 10:47 AM, 16 September 2020 Wednesday
67 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ফিলিস্তিনের পবিত্র নগরী জেরুজালেমে একটি মসজিদ ভাঙার আদেশ দিয়েছেন ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইলের একটি আদালত। সোমবার সিলওয়ান শহরের কাক্কা বিন আমর মসজিদটি ভাঙার ওই আদেশ দিয়েছেন আদালত। খবর আনাদোলু ও আলজাজিরার।

মসজিদ কর্তৃপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য ২১ দিন সময় পাবে। আরব লিগ ও ওআইসিসহ বিশ্বে মুসলিম দেশগুলোকে ইসরাইলি আগ্রাসন বন্ধে এগিয়ে আসার আহ্বান জানিছেন ফিলিস্তিনিরা।

২০১২ সালে নির্মিত দোতলা ওই মসজিদটিতে শত শত মুসল্লি নামাজ আদায় করেন। ২০১৫ সালেও মসজিদটি ভেঙে ফেলার জন্য আদেশ জারি করা হয়েছিল। তবে শেষ পর্যন্ত আর ভাঙা হয়নি।

সিলওয়ান ভূমি রক্ষার কমিটির সদস্য খালেদ আবু তাইহ জানান, দখলদার ইসরাইল বেশ কয়েক

বছর ধরে মসজিদটিকে টার্গেট করে আসছে। এর আগে মসজিদটিকে জরিমানা করা হয়েছে এবং মসজিদের কাজ আটকানোর চেষ্টা করা হয়েছে।

ইসরাইলি কর্তৃপক্ষ সম্প্রতি জেরুজালেমে তাদের ধ্বংসযজ্ঞের অভিযান তীব্র করেছে। সিলওয়ান এলাকায় ফিলিস্তিনিদের কয়েক ডজন বাড়িঘর ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT