ঢাকা, Sunday 26 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জেনিম্যাক্স মিডিয়া কিনছে মাইক্রোসফট

প্রকাশিত : 05:19 PM, 24 September 2020 Thursday
184 বার পঠিত

রাছেল রানা | বগুডা

৭৫০ কোটি ডলারে জেনিম্যাক্স মিডিয়া কিনছে মাইক্রোসফট। গেইমারদের ফলআউট, ডুমের মতো গেইমগুলো উপহার দিয়ে আলোচনায় রয়েছে জেনিম্যাক্স মিডিয়া।

সনির প্লে-স্টেশনের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা বাড়াতে এমন উদ্যোগ নিয়েছে এক্সবক্স নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট। চলতি বছরের নবেম্বরে গেইমিং ডিভাইস নিয়ে আসবে সনি ও মাইক্রোসফট। এক্সবক্সের প্রি-অর্ডার আজ (মঙ্গলবার) থেকে শুরু হচ্ছে।

জেনিম্যাক্স মিডিয়াকে কেনার মধ্য দিয়ে ২৩টি ‘ক্রিয়েটিভ স্টুডিও টিমের’ মালিক হবে মাইক্রোসফট। নিজেদের ‘এক্সবক্স গেইম পাস’ সেবার অধীনে বেথেসডার ভবিষ্যত গেইমগুলো আনার পরিকল্পনা করেছে মাইক্রোসফট।

করোনাভাইরাস মহামারীর এ সময়ে গেইমিংয়ের দিকে ঝুঁকছে মানুষ। ফলে গেমিং শিল্পগুলো আরো জনপ্রিয় হয়ে উঠছে। মালিকানা হাতবদলটি মাইক্রোসফটকে নিজ গেইমিং এ আরও জনপ্রিয় হতে সাহায্য করবে।

মাইক্রোসফট-জেনিম্যাক্স

চুক্তি ২০২১ অর্থবছরের দিকে শেষ হবে। এর সাথে মার্কিন আর্থিক প্রতিষ্ঠান গোল্ডম্যান স্যাকস জেনিম্যাক্সের পরামর্শদাতা হিসেবে কাজ করবে ।

সূত্র: রয়টার্স

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT