জার্মানির মন্ত্রী হলেন ইরাকি বংশোদ্ভূত মুসলিম নারী – বর্ণমালা টেলিভিশন

জার্মানির মন্ত্রী হলেন ইরাকি বংশোদ্ভূত মুসলিম নারী

ডেস্ক নিউজ
আপডেটঃ ১২ ডিসেম্বর, ২০২১ | ৮:০২ 87 ভিউ
৩১ বছর বয়সী ইরাকি বংশোদ্ভূত মুসলিম নারী রিম আল-আবালি। সম্প্রতি তিনি জার্মানির মন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছেন। জার্মানির নতুন চ্যান্সেলর সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির নেতা ওলাফ শোলজ তাকে জার্মানির অভিবাসন ও শরণার্থী বিষয়ক মন্ত্রী হিসেবে মনোনীত করেছেন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদেন জানা গেছে, রিম আল-আবালি জার্মানির ফেডারেল সরকারের অভিবাসন ও শরণার্থী বিষয়ক পদের মন্ত্রী হয়েছেন। এ বছর সোশ্যাল পার্টির প্রতিনিধি হিসেবে ও বুন্দেসটাগ এলাকার প্রতিনিধি হয়ে তিনি কাজ করবেন। এছাড়াও গুরুত্বপূর্ণ বিষয় হলো- অভিবাসী থেকে নির্বাচনে জয়ী হয়ে মন্ত্রী হওয়া প্রথম ব্যক্তি রিম আল-আবালি। মন্ত্রী হিসেবে নিয়োগ পেয়ে রিম আল-আবালি উচ্ছ্বাস নিয়ে টুইট করে বলেছেন, প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগের জন্য আমি ফেডারেল চ্যান্সেলর ওলাফ শোলজকে ধন্যবাদ জানাতে চাই। একীকরণের জন্য সম্মানবহ সংস্কৃতি এবং বৈচিত্র্য প্রচারের প্রয়োজন। আমি আমার দায়িত্ব পালনের জন্য উন্মুখ হয়ে আছি। আমার নতুন অফিসে আমি সামাজিক সংহতি জোরদার করার জন্য কাজ করতে চাই। জোট চুক্তির মাধ্যমে ও অভিবাসনের দেশ হিসেবে জার্মানির প্রতি আমাদের স্পষ্ট অঙ্গীকার রয়েছে। আমি স্পষ্ট ও টেকসই রাজনীতির প্রচার করতে চাই। যেন রাষ্ট্র ও সভ্য সমাজ— বর্ণবাদ, ইহুদি-বিদ্বেষ এবং ইসলামফোবিয়ার প্রজনন ক্ষেত্র অপসারণের জন্য সবকিছু করা সম্ভব হয়। সামগ্রিকভাবে সমাজের পরিপ্রেক্ষিতে একীকরণের কথা ভাবতে হবে। এজন্য আমি বিভিন্ন বিভাগের সহকর্মীদের আন্তরিকতাপূর্ণ সহযোগিতা করতে প্রতিশ্রুতিবদ্ধ। রিম আল-আবালির জন্ম রাশিয়ার মস্কোতে। ১৯৯৬ সাল থেকে জার্মানিতে বসবাস করছেন। বার্লিন বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন। মেকলেনবার্গ-ভোর্পোমার্ন রাজ্য সরকারের ইন্টিগ্রেশন কমিশনার হিসেবেও কাজ করেছেন। জার্মান বংশোদ্ভূত না হয়ে জার্মান অভিবাসী হিসেবে তিনি মন্ত্রী পদ লাভ করেছেন। তিনি অভিবাসন ও শরণার্থী বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করবেন। এছাড়াও একজন বক্সার হিসেবে তিনি পরিচিত।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব