জাবি বিএনপিপন্থীদের বিবৃতিকে বিভ্রান্তিমূলক দাবি উপাচার্যপন্থী শিক্ষকদের – বর্ণমালা টেলিভিশন

জাবি বিএনপিপন্থীদের বিবৃতিকে বিভ্রান্তিমূলক দাবি উপাচার্যপন্থী শিক্ষকদের

ডেস্ক নিউজ
আপডেটঃ ১৪ ফেব্রুয়ারি, ২০২২ | ১১:৪৬ 70 ভিউ
অনতিবিলম্বে মেয়াদোত্তীর্ণ সকল গণতান্ত্রিক পর্ষদের নির্বাচন সম্পন্ন করার দাবিতে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের বিবৃতির প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’। জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের বিবৃতিটি বিভ্রান্তিমূলক ও বস্তুনিষ্ঠ নয় জানিয়ে কোভিড-১৯ মহামারী পরিস্থিতির উন্নতি সাপেক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল নির্বাচনী প্রক্রিয়া পর্যায়ক্রমে অনুষ্ঠানের দাবি জানিয়েছে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার এবং সম্পাদক অধ্যাপক ড. মো. খালিদ কুদ্দুস সাক্ষরিত এক লিখিত বিবৃতিতে এই দাবী জানানো হয়। বিবৃতিতে বলা হয়, দুর্যোগকালীন এই কঠিন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে নিরাপদ ও সুস্থ রাখতে আমরা শারীরিকভাবে উপস্থিত হয়ে কোনো নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে চাইনি। মহামারী পরিস্থিতি নিম্নগামী হওয়ায় বিরোধী মতের প্রতি শ্রদ্ধা দেখিয়ে আমরা পরীক্ষামূলকভাবে শারীরিকভাবে উপস্থিত হয়ে শিক্ষক সমিতির নির্বাহী পরিষদের নির্বাচনে অংশগ্রহণ করি এবং বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ নিরঙ্কুশ বিজয় লাভ করে। তবে নির্বাচন করলে যে আমাদের অনেকেই আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত হতে পারি, সে সম্ভাবনার কথা আমরা সবসময় বলে এসেছি এবং সেটা গত শিক্ষক সমিতি নির্বাহী পরিষদের নির্বাচনে নিশ্চিতভাবে প্রমাণিত হয়ে গেছে। উক্ত নির্বাচনের পরপরই উল্লেখযোগ্য সংখ্যক সম্মানিত শিক্ষক ও তাদের পরিবারের অনেকেই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। বিবৃতিতে আরও বলা হয়, প্রথম মেয়াদে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ২০১৫ সালের অক্টোবরে সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন, ২০১৬ সালের এপ্রিলে ডিন নির্বাচন, একই বছরের জুন মাসে বিভিন্ন ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচন, অর্থ কমিটি ও শিক্ষা পর্ষদে শিক্ষক প্রতিনিধি নির্বাচন, দীর্ঘ ১৯ বছর ধরে অচল হয়ে থাকা রেজিস্টার্ড গ্রাজুয়েট সিনেট প্রতিনিধি নির্বাচন ২০১৭ সালের ডিসেম্বরে সম্পন্ন করেন। এছাড়া বিবৃতিতে অভিযোগ আনা হয় যে, অধ্যাপক ড. ফারজানা ইসলামের দ্বিতীয় মেয়াদে উপাচার্য হিসেবে দ্বায়িত্ব গ্রহণের শুরু থেকে কোভিড-১৯ মহামারী পরিস্থিতির প্রাদুর্ভাবের আগ পর্যন্ত মূলত বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনের জন্য প্রয়োজনীয় সুষ্ঠু পরিবেশ তৈরীতে বাঁধা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবীরের অনুসারী শিক্ষকরা। তারা কখনই ১৯৭৩ অধ্যাদেশের গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন না।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব