ঢাকা, Thursday 28 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

জাতীয় পরিচয়পত্র ছাড়া ২টির বেশি সিম নয়

প্রকাশিত : 08:49 AM, 20 March 2021 Saturday
151 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্ট কার্ড নেই তারা পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স কিংবা জন্ম নিবন্ধন সনদ দেখিয়ে ছয় মাসের জন্য ২টি মোবাইল সিম কিনতে পারবেন। তবে নির্দিষ্ট মেয়াদের জন্য নেওয়া ওই সিম এনআইডি দিয়ে নিবন্ধন করতেই হবে।

আগে ওই তিন ধরনের সনদের বিপরীতে দুটির বেশি সিম নিবন্ধনের সুযোগ থাকলেও এখন আর থাকছে না। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সর্বশেষ কমিশন তাদের ২৫০তম বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

উল্লিখিত তিনটি সনদের একটির বিপরীতে যাদের ২টির বেশি সিম নিবন্ধন করা আছে তাদের অতিরিক্ত সিমের নিবন্ধন বাতিল (ডি-রেজিস্টার) করতে হবে। এ ব্যাপারে মোবাইলফোন অপারেটরগুলোকে নির্দশনা দেবে বিটিআরসি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT