ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

“জাতির পিতাকে অস্বীকার করা মানে জাতিসত্তাকে অস্বীকার করা”

প্রকাশিত : 05:13 PM, 15 March 2021 Monday
55 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশনস) ড. মো. মইনুর রহমান চৌধুরী বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরেও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি হচ্ছে। যারা জাতির পিতাকে অস্বীকার করে তারা এ দেশের মানুষই না। জাতির পিতাকে অস্বীকার করা মানে জাতিসত্তাকে অস্বীকার করা।

আজ সোমবার (১৫ মার্চ) সকালে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। সভাপতিত্ব করছেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মো. মাহবুবুর রহমান।

তিনি বলেন, ‘আমরা একটি ভাগ্যহারা জাতি। আমরা বিশ্বাসঘাতক জাতি। আমরা বঙ্গবন্ধুর জন্য এখানে দাঁড়িয়ে কথা বলতে

পারছি। যারা জাতির পিতাকে অস্বীকার করে তারা এ দেশের মানুষই না। জাতির পিতাকে অস্বীকার করা মানে জাতিসত্তাকে অস্বীকার করা।’

তিনি বলেন, ‘রক্তের রাজনীতি বন্ধ হবে কবে? প্রধানমন্ত্রী শেখ হাসিনার কি অপরাধ ছিল? তাকে মারার জন্য বারবার চেষ্টা করা হয়েছিল। বৃত্তিপ্রাপ্ত যারা আছেন তাদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে।’

যারা বৃত্তি পেয়েছে তাদের উদ্দেশ্য করে অতিরিক্ত আইজি আরও বলেন, ‘তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। সত্যকে জানতে হবে, সত্যকে বুঝতে হবে। সত্যিকার অর্থে আমাদের দেশ সোনার বাংলাদেশ।’

বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি-২০২০ হিসেবে পিএসসি বা সমমানের ৪৬ জন শিক্ষার্থীকে ৪ লাখ ৭২ হাজার টাকা, জেএসসি বা সমমানের ২৪ জনকে ২

লাখ ৪০ হাজার টাকা, এসএসসি বা সমমানের ৫০ জনকে ৫ লাখ ৫০ হাজার টাকা, উচ্চ শিক্ষাবৃত্তি হিসেবে ৪ জনকে ৪৪ হাজার টাকা প্রদান করা হয়। এভাবে বিভিন্ন ক্যাটাগরির মোট ১২৪ জন শিক্ষার্থীকে ১৩ লাখ ৬ হাজার টাকা দেয়া হয়। এর মধ্যে পিএসসির জনপ্রতি ১২ হাজার, জেএসসি ১০ হাজার, এসএসসি ১২ হাজার, ও লেভেল ১০ হাজার, উচ্চ শিক্ষাবৃত্তি জনপ্রতি ১০ হাজার টাকা দেয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে সিআইডি প্রধান অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT