ঢাকা, Wednesday 20 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

চাকরিদাতারা সন্তুষ্ট থাকে সেভাবে শিক্ষার্থীদের তৈরি করতে হবে : শিক্ষামন্ত্রী

প্রকাশিত : 11:51 AM, 20 June 2021 Sunday
65 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

শিক্ষার্থীদের পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে দ্রুত খাপ খাওয়ানোর যোগ্যতা অর্জনের তাগিদ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, শিক্ষা এবং দক্ষতার মানে শিক্ষার্থীদের পাশাপাশি চাকুরিদাতারাও যেন সন্তুষ্ট থাকে সেদিকেও লক্ষ্য রাখতে হবে, সেভাবে শিক্ষার্থীদের তৈরি করতে হবে।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ‘ইন্সটিটিউট অব কোয়ালিটি অ্যাসুরেন্স সেল’ (আইকিউএসি) আয়োজিত ‘উচ্চশিক্ষায় শিক্ষার্থীর সন্তুষ্টি’ বিষয়ে এক আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শনিবার (১৯ জুন) অনলাইন প্ল্যাটফর্ম জুমে এ সিম্পোজিয়ামের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। দীপু মনি বলেন, বর্তমানে প্রযুক্তির পাশাপাশি অনেক চিন্তা-চেতনা ধ্যান-ধারনাও দ্রুত পরিবর্তিত হচ্ছে। এমনকি চার-পাঁচ বছরের ভেতরে আমূল পরিবর্তন ঘটছে।

আমাদের শিক্ষার্থীরা যেন এসব পরিবর্তনের সাথে মানিয়ে নিতে পারে সেভাবে

তৈরি থাকতে হবে। শিক্ষা এবং দক্ষতার মানে শিক্ষার্থীদের পাশাপাশি চাকুরিদাতাও যেন সন্তুষ্ট থাকে সেদিকেও লক্ষ্য রাখতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. জিয়াউলহক মামুন।

সিম্পোজিয়ামে বিভিন্ন দেশের বিখ্যাত প্রফেসরসহ কয়েকশ শিক্ষক এবং গবেষকরা অংশ নেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT