চাঁদাবাজির প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে মানববন্ধন – বর্ণমালা টেলিভিশন

চাঁদাবাজির প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে মানববন্ধন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ জানুয়ারি, ২০২২ | ৯:২২ 44 ভিউ
ভারত থেকে আমদানি পন্যবাহী ট্রাকগুলিকে বাংলাদেশে প্রবেশের সিরিয়ালের নামে ঘোজাডাঙা বন্দরে চাঁদাবাজির প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে মানববন্ধন ওকর্মবিরতি পালিত হয়েছে। শনিবার সকালে মানববন্ধন ও কর্মবিরতির মধ্য দিয়ে বাংলাদেশের ব্যবসায়ীরা এই চাঁদাবাজি বন্ধের দাবি জানান । এই দাবি না মানলে বৃহত্তর কর্মসূচী দিয়ে দুই দেশের আমদানি রফতানি বন্ধ করে দেওয়ার হবে বলে ঘোষনা দেন তারা। ভোমরা সিএ্যান্ডএফ এসোসিয়েশনের আহবায়ক এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন বক্তব্য রাখেন, ব্যাবসায়ী রামকৃষ্ণ চক্রবর্তী, মোঃ মিজানুর রহমান, দীপংকর ঘোষ, মোঃ আমির হামজা, পরিতোষ ঘোষ, শহীদুল ইসলাম সহ স্থলবন্দরের সকল ব্যবসায়ী ও কর্মচারীবৃন্দ । এসময় তারা বলেন,প্রতিদিন গড়ে ৩০০ ভারতীয় পন্যবাহী গাড়ি বাংলাদেশে প্রবেশ করে। ভোমরার বিপরীতে ভারতের ঘোজাডাঙা স্থলবন্দরের বেসরকারি পার্কিং ইয়ার্ডে সিরিয়ালের নামে বিভিন্ন পন্য বিবেচনায় গাড়িপ্রতি ২৫ থেকে ৩০ হাজার টাকা চাঁদা না দিলে তাদেরকে ৩০ থেকে ৪৫ দিন পর্যন্ত বসিয়ে রাখা হয়। যারা এই চাঁদা পরিশোধ করে তারা অল্প সময়ের মধ্যেই বাংলাদেশের ভোমরা বন্দরে আসতে পারে আর না হলে আসতে পারেনা । বক্তরা আরো বলেন, এই চাঁদাবাজি এবং সময়ক্ষেপনের কারনে বাংলাদেশে আমদানিকৃত পন্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে। এছাড়া পচনশীল পন্যও ক্ষতির মুখে পড়ছে। এতে ব্যবসায়ী মহল সহ ক্রেতাসাধারন ক্ষতির শিকার হচ্ছে। এই ক্ষতির হাত থেকে রক্ষা পেতে অনেক আমদানিকারক ঘোজাডাঙা বন্দর ত্যাগ করে ভারতের অন্য কোন বন্দর দিয়ে বাংলাদেশে পন্য আমদানির চেষ্টা করছে। এ কারনে ভোমরা স্থল বন্দরে রাজস্ব ঘাটতিও দেখা দিতে পারে। অতিবিলম্বে এই চাঁদাবাজি বন্ধ না হলে রোববার ৩ ঘন্টা, সোমবার ৪ ঘন্টা এবং মঙ্গলবার থেকে লাগাতার কর্মবিরতি পালন করে ভোমরা ঘোজাডাঙা বন্দরে আমদানি রফতানি বন্দ করে দেওয়া হবে।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব