গোপালগঞ্জের সেই ধর্ষকদের প্রতীকী ফাঁসি, প্রতিবাদী মিছিল – বর্ণমালা টেলিভিশন

গোপালগঞ্জের সেই ধর্ষকদের প্রতীকী ফাঁসি, প্রতিবাদী মিছিল

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৭ ফেব্রুয়ারি, ২০২২ | ৩:৪৮ 50 ভিউ
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে দলবদ্ধ ধর্ষণ ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার বিচারের দাবিতে ৪র্থ দিনের মত আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। রোববার শিক্ষার্থীরা ধর্ষকদের প্রতীকী ফাঁসি কার্যকর করেন। পরে তারা প্রতিবাদী মিছিল বের করেন। রোববার (২৭ ফেব্রুয়ারি) প্রশাসনিক ভবনের সামনে বিচারের দাবিতে ৪র্থ দিনের মত আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। দিনের শুরুতে সকাল ১০টায় সংবাদ সম্মেলন করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা পূর্বের ন্যায় ধর্ষণকারীদের শাস্তির দাবি জানান। একইসঙ্গে আন্দোলনরত শিক্ষার্থী, শিক্ষক ও উপাচার্যের ওপর বর্বর হামলার সাথে জড়িতদের শাস্তির আওতায় আনাসহ শিক্ষক ও শিক্ষার্থীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে দাবি জানান। পরে সকাল ১১টায় গণধর্ষণের মত জঘন্যতম ঘটনার প্রতিবাদ ও দোষীদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড এবং শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার প্রতিবাদে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের গোপালগঞ্জ জেলা পরিবার। এসময় শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে দুপুর ১২ টার দিকে ধর্ষকের প্রতিকী ফাঁসি এবং প্রতিবাদী মিছিল অনুষ্ঠিত হয়। আন্দোলনরত শিক্ষার্থীদের এ মিছিল পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। জানা গেছে, রোববার বিকাল ৪টায় ধর্ষণবিরোধী প্রতিবাদী মঞ্চ নাটক এবং সন্ধ্যা আলোক মিছিল অনুষ্ঠিত হবে। এছাড়াও শিক্ষার্থীদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে বিকাল ৩ টায় অনাবাসিক গোপালগঞ্জের মেস/বাসা মালিকদের সাথে উপাচার্য ড. এ কিউ এম মাহবুব আলোচনা করবেন। প্রসঙ্গত বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনা ঘটে। যার বিচার চেয়ে শিক্ষার্থীরা প্রথমে সদর থানা এবং পরে মহাসড়ক অবরোধ করে। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর স্থানীয় সন্ত্রাসীদের হামলায় উপাচার্য ড. এ কিউ এম মাহবুবসহ একাধিক শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী আহত হন। এরপর থেকেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব