ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গুটিয়ে ফেলা হচ্ছে একটি রোহিঙ্গা ক্যাম্প

প্রকাশিত : 06:14 PM, 14 January 2021 Thursday
44 বার পঠিত

মোহাম্মদ রাছেল রানা | ডোনেট বাংলাদেশ নিউজ ডেক্স :-

টেকনাফের বাহারছড়ার শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পটি বন্ধ করে দেয়া হচ্ছে। কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে এবং পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনায় এনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র জানায়, সেখানকার রোহিঙ্গারা বিভিন্ন ধরনের অপরাধ কর্মে জড়িয়ে পড়েছে এবং ক্যাম্প থেকে পালিয়ে বাহারছড়ার গহীন পাহাড়ের পাদদেশে অবস্থান করছে। যা পর্যটক ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য হুমকিস্বরূপ। এভাবে হলে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারা নিয়ন্ত্রণহীন হয়ে পড়তে পারে। তাই সরকার রোহিঙ্গাদের এ ক্যাম্পটি গুটিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বর্তমানে অবস্থানরত রোহিঙ্গাদের উখিয়া টেকনাফের বিভিন্ন ক্যাম্পে পর্যায়ক্রমে

সরিয়ে নেয়া হচ্ছে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে বাহারছড়ার শামলাপুর ক্যাম্প থেকে ১৪৪টি পরিবারের ৬৭০জন রোহিঙ্গাকে উখিয়ার ২০ নম্বর ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে। বুধবার ৯টি বাস ও ৪টি ট্রাকে করে তাদের সন্ধ্যায় উখিয়ায় স্থানান্তর করা হয়েছে। এ স্থানান্তর প্রক্রিয়া চলমান থাকবে বলে আরআরআরসি কার্যালয় সূত্র জানিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT