ঢাকা, Monday 18 October 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন চেয়ে হাইকোর্টে রিট

প্রকাশিত : 06:16 PM, 22 March 2021 Monday
81 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

গাজীপুর প্রেসক্লাবে নির্বাচনের দাবিতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ সামসুল হক রিপন সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন দাখিল করেছেন। রিট আবেদনে এডহক কমিটি গঠনের মাধ্যমে গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন করতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারির আর্জি করা হয়েছে।

নিয়মিত আদালত খুললে এ আবেদনটি শুনানির জন্য হাইকোর্টে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন রিট আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাসান। রিট আবেদনে সমাজ কল্যাণ সচিব, গাজীপুরের জেলা প্রশাসক, গাজীপুর জেলার সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক ও গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেটকে বিবাদী করা হয়েছে।আবেদনে বলা হয়, গাজীপুর প্রেসক্লাবের সর্বশেষ

নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ২০ এপ্রিল। প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর বার্ষিক সাধারণ সভা শেষে নির্বাচন হবার কথা।

নির্ধারিত মেয়াদ শেষে ২০১৯-২০ সালের কমিটি পরবর্তী কমিটি (২০২০-২১) গঠনের জন্য একটি নির্বাচন কমিশন গঠন করে ২০২০ সালের ৯ মার্চ। একই সঙ্গে ২০২০ সালের ১০ এপ্রিল ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষাপটে গত বছর ১৯ মার্চ সব ধরনের ক্লাবের কার্যক্রম বন্ধ করে গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেট গণবিজ্ঞপ্তি জারি করেন।

ওই গণবিজ্ঞপ্তিতে গাজীপুর জেলায় সবধরনের সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধর্মীয় গণ-জমায়েত স্থগিত করা হয়। ফলে গাজীপুর প্রেসক্লাবের নির্বাচন স্থগিত হয়ে যায়।



শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT