ক্রিকেটকে বিদায় জানিয়ে আবেগী বার্তা দিলেন হরভজন সিং – বর্ণমালা টেলিভিশন

ক্রিকেটকে বিদায় জানিয়ে আবেগী বার্তা দিলেন হরভজন সিং

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৪ ডিসেম্বর, ২০২১ | ৬:৪৮ 70 ভিউ
সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের তারকা অফস্পিনার হরভজন সিং। শুক্রবার টুইটারে এক আবেগী বার্তায় নিজের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন ভাজ্জি। ফলে ২৩ বছর পর ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন হল তার। টুইটারে হরভজন লিখেছেন, ‘সব ভাল জিনিসই একদিন শেষ হয়। আজ আমি এমন একটা খেলাকে বিদায় জানাচ্ছি যা আমার জীবনে সব কিছু দিয়েছে। ২৩ বছরের এই লম্বা যাত্রা যারা সুন্দর এবং স্মরণীয় করে রেখেছেন, তাদের প্রত্যেককে অনেক ধন্যবাদ।’ এছাড়া ইউটিউবে একই ঘোষণা দিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন হরভজন। সেখানে তিনি বলেছেন, ‘ভারতের জার্সি পরে যখনই খেলতে নেমেছি, তার থেকে বড় অনুপ্রেরণা আর ছিল না। এখন জীবনে কিছু কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। গত কয়েক বছর ধরেই আমি এই কঠিন সিদ্ধান্তের কথা জানাতে চেয়েছিলাম। ভাবছিলাম যে কবে আপনাদের সঙ্গে এই মুহূর্তটা ভাগ করে নেব। আজ আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। হয়তো অনেকদিন আগেই অবসর নিয়েছিলাম। কিন্তু আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারিনি।’ কেন এতোদিন তা পারেননি সেই ব্যাখ্যাও দিয়েছেন ভারতীয় স্পিনার। হরভজন সংযোজন করেন, ‘কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আমার দায়বদ্ধতার কারণেই আগে অবসরের ঘোষণা করতে পারিনি। বাকিদের মতো আমিও ভারতের জার্সিতেই অবসর নিতে চেয়েছিলাম। কিন্তু সবার ভাগ্য সমান হয় না। আমি যখনই মাঠে নেমেছি, তাদের হয়ে শতভাগ বিলিয়ে দিয়েছি।’ ১৯৯৮ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় হরভজন সিংয়ের। প্রথম ম্যাচে দু’টি উইকেট নিয়েছিলেন তিনি। পরের মাসেই শারজায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডেতে ক্রিকেটে অভিষেক ঘটে তার। এরপর ক্রিকেটের দুই ফরম্যাটে ভারতীয় দলের হয়ে টানা ম্যাচ খেলে যান। ২০০৩ বিশ্বকাপের দলে ছিলেন তিনি। ১০৩ টেস্টে ৪১৭ উইকেট শিকার করেছেন হরভজন। ২৩৬ ওডিআই খেলে ২৬৯ উইকেট জমা করেছেন ঝুলিতে। আইপিএলে ২০০৮-২০১৭ পর্যন্ত খেলেছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। ২০১৭-২০১৯ পর্যন্ত খেলেন চেন্নাই সুপার কিংসের হয়ে। চলতি মৌসুমে কলকাতা দলের সদস্য ছিলেন। ১৬৩টি আইপিএল ম্যাচে তার সংগ্রগ ১৫০ উইকেট। ৬৩টি ম্যাচে ১৫০টি উইকেট পেয়েছেন তিনি।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব