ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

ক্যাপিটল হিলে সংঘর্ষের ঘটনায় আহত পুলিশ সদস্যের মৃত্যু

প্রকাশিত : 05:14 PM, 8 January 2021 Friday
60 বার পঠিত

রাছেল রানা | বগুডা

ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের সঙ্গে সংঘর্ষে আহত হওয়া এক পুলিশ কর্মকর্তা মারা গেছেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাতে স্থানীয় একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ক্যাপিটল পুলিশের বিবৃতিকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে। এ নিয়ে ক্যাপিটল হিলে সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার (৬ জানুয়ারি) কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে তাণ্ডব চালায় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা যখন নভেম্বরের নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেছিলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক তখন পার্লামেন্ট ভবন ইউএস ক্যাপিটলে ঢুকে পড়ে। পুলিশ ও বিক্ষোভকারীদের

মধ্যকার সংঘর্ষে সেদিনই অন্তত চারজন নিহত হয়। আর বৃহস্পতিবার প্রাণ হারালেন এক পুলিশ কর্মকর্তা।

ক্যাপিটল পুলিশের এক বিবৃতিতে বলা হয়, পুলিশ কর্মকর্তা ব্রায়ান ডি. সিকনিক ৬ জানুয়ারি, ২০২১, বুধবার ইউএস ক্যাপিটলে সহিংসতা মোকাবিলার কাজে নিয়োজিত ছিলেন। বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে তিনি আহত হন। বিভাগীয় অফিসে ফেরার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই মারা গেছেন তিনি।’ বিবৃতিতে আরও জানানো হয়, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে সিকনিকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় সমন্বিতভাবে তদন্ত শুরু করেছে ডিসি মেট্রোপলিটন পুলিশ বিভাগের হোমিসাইড ব্রাঞ্চ, ইউএস ক্যাপিটল পুলিশ ও তাদের কেন্দ্রীয় সহযোগীরা।

২০০৮ সালে ক্যাপিটল

পুলিশে যোগ দিয়েছিলেন সিকনিক। সম্প্রতি বিভাগের ফার্স্ট রেসপন্ডারস ইউনিটে নিযুক্ত হন তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT