‘কৌশলগত সমীকরণ বদলে দেবে ইরান’ – বর্ণমালা টেলিভিশন

‘কৌশলগত সমীকরণ বদলে দেবে ইরান’

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৬ ডিসেম্বর, ২০২১ | ৫:২৫ 61 ভিউ
শত্রুরা যদি কোনো ধরনের বৈরী পদক্ষেপ নেয় তাহলে ইরানের সামরিক বাহিনী কৌশলগত সমীকরণ বদলে দেবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ইরানের সামরিক বাহিনীর পাঁচ দিনব্যাপী সামরিক মহড়ার প্রশংসা করে তিনি এ মন্তব্য করেন। ইব্রাহিম রাইসি বলেন, আইআরজিসি সফলভাবে মহড়া পরিচালনার মাধ্যমে পরিষ্কারভাবে এই বার্তা দিয়েছে যে, ইরানের জনগণের স্বার্থ এবং নিরাপত্তা রক্ষার সক্ষমতা এবং ইচ্ছা দুটোই তাদের রয়েছে। তিনি বলেন, শত্রুরা যদি কোনো ধরনের বৈরী পদক্ষেপ নেয় তাহলে তারা ইরানের সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে পূর্ণাঙ্গ এবং চূড়ান্ত জবাব পাবে। ইরানের সামরিক বাহিনী কার্যকরভাবে কৌশলগত সমীকরণ বদলে দেবে। গত সোমবার ইরানের দক্ষিণে অবস্থিত বুশেহর অঞ্চলে মহানবী হযরত মুহাম্মদ সা. এর নামে পয়গম্বর-ই-আযম নামে পাঁচ দিনব্যাপী সামরিক মহড়া শুরু করে ইরান। ইরান সামরিক মহড়ার শেষ দিনে ইসরাইলকে সতর্ক করে ১৬টি মিসাইল ছুড়েছে। ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মেহাম্মদ বাঘেরি রাষ্ট্রীয় টেলিভিশনে এক সাক্ষাৎকারে বলেন, সাম্প্রতিক সময়ে ইহুদি রাষ্ট্র ইসরাইল যে হুমকি দিয়েছে তার জবাব দিতে পাঁচদিনের সামরিক মহড়া সাজানো হয়। এ সময় তিনি বলেন, মহড়াতে ১৬টি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনে সেগুলো ধ্বংস করে দিয়েছে। ইরান এবং আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা রক্ষার ক্ষেত্রে আইআরজিসি যে প্রচেষ্টা চালাচ্ছে তার প্রশংসা করেন প্রেসিডেন্ট রাইসি। তিনি ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব