কোরআন প্রতিযোগিতায় ৩য় ও ৪র্থ স্থান লাভ করেন আমতলীর কৃতিসন্তানরা – বর্ণমালা টেলিভিশন

কোরআন প্রতিযোগিতায় ৩য় ও ৪র্থ স্থান লাভ করেন আমতলীর কৃতিসন্তানরা

ডেস্ক নিউজ
আপডেটঃ ১০ জানুয়ারি, ২০২২ | ৬:১৩ 64 ভিউ
আমতলীতে ধর্মীয় কোরআন শিক্ষায় আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসাটি ২০২২ সালে জেলা কোরআন প্রতিযোগিতায় তৃতীয় ও চতুর্থ স্থান অধিকার করেন আমতলী হাফিজিয়া মাদ্রাসার ছাত্র, মোহাম্মদ দীন ইসলাম ও মোঃ আব্দুল খালেক। আজ ৯ জানুয়ারি রোজ রবিবার অত্র মাদ্রাসার প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে মাদ্রাসা কর্তৃপক্ষ। উক্ত অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি ওমর ফারুক জিহাদী সদর আমতলী উপজেলা শাখা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী সোহেল সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ আমতলী উপজেলা শাখা, আরো উপস্থিত ছিলেন হযরত মাওলানা শফিউল আলম কালামপুরি, কুকুয়া ইউনিয়নের ছদর আলহাজ্ব ক্বারী আব্দুর রশিদ সাহেব, হযরত মাওলানা আব্দুস সাত্তার সহ অন্য অন্য ওলামায়ে কেরাম, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ী ও ছাত্রদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এবং উপস্থিত মেহমানদের সামনে ১০ জন ছাত্রদেরকে হাফেজ এর জন্য সবক প্রদান করেন উক্ত অনুষ্ঠানের প্রধান মেহমান। এবং মাদ্রাসার ছাত্রদেরকে সার্বিক দিক নির্দেশনার জন্য তালিম দেন আমন্ত্রিত মেহমানরা। এই প্রতিবেদক কে জানান, মাদ্রাসাটি ২০১৯ সালে আমতলী উপজেলার মহিষকাটা বাজারের উত্তর মাথায় আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসাটি অবস্থিত। আর তারই সফলতায় ২০২২ সালে বরগুনা জেলা এবং উপজেলায় ভিতরে তৃতীয় ও চতুর্থ স্থান অধিকার করেন অত্র মাদ্রাসাটি। বর্তমানে এই মাদ্রাসার ছাত্রদের সংখ্যা ১২০ জনের মতো। হেফজখানার ৩০ জন আর নাজেরা বিভাগে ৬০ জন ও নূরানী বিভাগ ৩০ জন ছাত্র রয়েছেন। ৮জন শিক্ষক মাধ্যমেই অত্র মাদ্রাসার পান করানো হয়। আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠাতা পরিচালক হযরত হাফেজ মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ বেলাল বলেন আল্লাহ রহম করলে এই ছাত্রদের দিয়েই দিয়ে আমি বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহন করাবো। এবং সকলের দোয়া ও সঠিক পরামর্শ নিয়ে সামনের দিনগুলো পরিচালনা করতে চান বলেও তিনি জানান। তিনি আরো বলেন এই অর্জন অত্র মাদ্রাসার সকল ওস্তাদের ও শুভাকাঙ্ক্ষীদের। উল্লেখযোগ্য, ৫ই জানুয়ারি, বরগুনা সদরঘাট জামে স্থান লাভ করেন অত্র মাদ্রাসার ছাত্র মোঃ দ্বীন ইসলাম, ও আব্দুল খালেক।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব