ঢাকা, Tuesday 28 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কৃষ্ণাঙ্গদের পাশে জোলি

প্রকাশিত : 11:10 AM, 19 August 2020 Wednesday
85 বার পঠিত

মনা | ঢাকা

যুক্তরাষ্ট্রে পুলিশের হাঁটুতে পিষ্ট হয়ে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নিহতের ঘটনাকে কেন্দ্র করে দেশটিতে শুরু হওয়া বর্ণবাদবিরোধী ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছেন হলিউডের প্রখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

শুধু তাই নয়, আন্দোলন আরও বেগবান করতে আর্থিক সহযোগিতাও করেছেন এ অভিনেত্রী। যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গদের জাতীয় কল্যাণ সমিতি এনএএসিপি’র আইনি প্রতিরক্ষা তহবিলে দুই লাখ ডলার (১ কোটি ৭০ লাখ টাকা) দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে অস্কারজয়ী এ অভিনেত্রী বলেন, ‘অধিকার নির্দিষ্ট কোনো ব্যক্তি বা একটি দলের বিষয় নয়। বৈষম্য ও দায়মুক্তি কখনই মেনে নেয়া যায় না। এ নিয়ে যারা যা বলুক কোনো ব্যাখ্যাই চলে না।

আশা করি, সমাজের অন্যায়

আচরণ দূরীকরণে আমরা আমেরিকানরা এক হতে পারব। জাতিগত সমতা, সামাজিক ন্যায়বিচার ও জরুরি ভিত্তিতে আইন সংস্কারের জন্য এনএএসিপির আইনি প্রতিরক্ষা তহবিলের পাশে দাঁড়াচ্ছি।’ শুধু জোলিই নয়, আন্দোলনে আরও অনেক তারকা কৃষ্ণাঙ্গদের পাশে দাঁড়িয়েছেন। তাদের মধ্যে রয়েছেন গায়িকা আরিয়ানা গ্র্যান্ড, অভিনেত্রী টেসা থম্পসন, অভিনেতা জেমি ফক্স, অভিনেতা নিক ক্যানন প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT