ঢাকা, Thursday 23 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কুষ্টিয়া র‍্যাব ১২ এর অভিযানে মৌবন সহ বিভিন্ন রেষ্টুরেন্ট কে জরিমানা

প্রকাশিত : 12:29 AM, 26 December 2020 Saturday
261 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

সিদ্দিকী সোহানঃ কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফফারুজ্জামানের নেতৃত্বে র‍্যাবের একটি বিশেষ অভিযানিক দলের বিশেষ অভিযান শুুুক্রবার ২৫ /১২/২০২০ নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৌবনসহ ৪জন রেস্টুরেন্ট মালিক ও ১জন দধি ভান্ডারের মালিককে মোট ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করেছে।ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন মুনমুন নাহার আশা নির্বাহী ম্যাজিস্ট্রেট কুষ্টিয়া।

কুষ্টিয়া শহরের এন.এস রোডে অবস্থিত রেস্টুরেন্টে পরিচালিত অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মৌবন রেস্টুরেন্টকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অভিযোগে ১ লক্ষ টাকা, নবাব বিরিয়ানি হাউজ কে ১০ হাজার টাকা, হাজী বিরিয়ানি হাউজ কে ১০হাজার

টাকা, নান্না বিরিয়ানি হাউজ কে ১০ হাজার টাকা, ও অশোক দধি ভান্ডার কে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ।

কুষ্টিয়া র‌্যাব ১২ সিপিসি-১ (ক্যাম্পের) কোম্পানি কমান্ডার মেজর গাফফার উজ্জামান জানান, রেস্টুরেন্ট গুলোতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর কারণে খাবার খেয়ে অনেকেই ফুড পয়জন সহ বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার ঘটনার মত অনেক অভিযোগ রয়েছে। যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর বিষয়টি আমাদের নজরে আসে। এর ধারাবাহিকতায় আমরা এই অভিযান পরিচালনা করি। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ক্রেতা ও ভোক্তা সাধারণগণ জানান, এ ধরনের অভিযান পরিচালিত হওয়ায় আমরা খুশি। কিন্তু মুষ্টিমেয় কয়েক

জায়গায় পরিচালনা করা হলেও শহরের মজমপুর ও থানা মোড় এলাকার কয়েকটি হোটেলের বিরুদ্ধে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগ আছে। তাছাড়াও হোটেল ও রেস্টুরেন্ট মালিকগণ ভ্রাম্যমাণ আদালতের জরিমানার জন্য একটা বাজেট রেখে দেয়।নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করা থেকে বিরত থাকে না । এজন্য প্রয়োজনীয় ক্ষেত্রে ও জনস্বার্থে সিলগালা করা যেতে পারে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT