ঢাকা, Sunday 26 September 2021

পিআইডি এর নিয়ম অনুসারে আবেদিত

কুষ্টিয়ায় নকল কসমেটিক্স কারখানায় অভিযানঃ ৩ লাখ টাকা অর্থদন্ড

প্রকাশিত : 01:41 AM, 18 September 2020 Friday
139 বার পঠিত

| ডোনেট বিডি নিউজ ডেস্কঃ |

গতকাল কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ঘোরাই এ অবস্থিত রানী কেমিক্যাল ওয়ার্কস ও শিউলি কেমিক্যাল নামক দুটি নকল প্রসাধনী কারখানায় মোবাইল কোর্ট পরিচালিত হয় দেশি-বিদেশি নামি-দামি কসমেটিকস সামগ্রী উৎপাদক প্রতিষ্ঠানের ব্র্যান্ড ও মোড়ক নকল, বিভিন্ন প্রতিষ্ঠানে উৎপাদিত কসমেটিকস থেকে উপাদান গ্রহন করে নিজস্ব মোড়কে পণ্য তৈরি ও অনিয়ন্ত্রিত মাত্রায় রাসায়নিক পদার্থ ব্যবহারের মাধ্যমে ক্ষতিকর রং ফর্সাকারী ক্রিম ও স্নো তৈরি করে জীবন ও স্বাস্থ্যহানিকর নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করায় প্রতিষ্ঠান দুটিকে যথাক্রমে ২ লাখ ও ১ লাখ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সবুজ হাসান পরিচালিত মোবাইল কোর্টে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,

২০০৯ এর ৪১ ও ৪৩ ধারায় দুটি মামলায় উক্ত শাস্তি প্রদান করা হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদেশে এ সময় বিপুল পরিমান কেমিক্যাল, নকল প্রসাধনী সামগ্রী ও বিভিন্ন সরঞ্জামাদি ধ্বংস করা হয়? অভিযান পরিচালনাকালে র‌্যাব,কুষ্টিয়া ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর সার্বিক সহযোগিতা প্রদান করেন। জনস্বার্থে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ডোনেট বাংলাদেশ'কে জানাতে ই-মেইল করুন- donetbd2010@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

ডোনেট বাংলাদেশ'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© 2021 সর্বস্বত্ব ® সংরক্ষিত। ডোনেট বাংলাদেশ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT