কুষ্টিয়ায় ডিপিএফ-এর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – বর্ণমালা টেলিভিশন

কুষ্টিয়ায় ডিপিএফ-এর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ডেস্ক নিউজ
আপডেটঃ ৯ মার্চ, ২০২২ | ১১:২৫ 53 ভিউ
টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য এ প্রতিপাদ্য নিয়ে কুষ্টিয়ায় আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর অংশিদারীত্বে এবং ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে বৃটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ(পিফরডি) প্রকল্পের অধীনে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ), কুষ্টিয়া কর্তৃক 08 মার্চ 2022 মঙ্গলবার বিকাল 4.00 টায় জেলাপ্রশাসকের সভাকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ),এর সভাপতি জনাব মোছাঃ মাহবুবা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ সাইদুল ইসলাম,জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট,কুষ্টিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মৃনাল কান্তি দে, উপ-পরিচালক,স্থানীয় সরকার,কুষ্টিয়া, মোছাঃ শারমিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কুষ্টিয়া ও নুরে সফুরা ফেরদৌস, উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, কুষ্টিয়া। অনুষ্ঠানের শুরুতে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ),এর সভাপতি জনাব মোছাঃ মাহবুবা বেগম শুভেচ্ছা বক্তব্য রাখেন।এরপর আলোচনা অনুষ্ঠানে আন্তর্জাতিক নারী দিবসে ধারণাপত্র পাঠ করেন রত্না বাগচী, প্রভাষক, কুষ্টিয়া সানআপ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ। প্রধান অতিথি মহোদয় বলেন Ò সফল নারীদের সফলতার গল্প শুনে যেন আমাদের সাধারণ মা বোনেরা উৎসাহ পায় সেই সফলতার গল্প সকলের কাছে পৌছে দিতে হবে। তাদের স্বফলতার গল্প শুনে মা বোনেরা অনুপ্রানিত হবেন| অনেক নারী উদ্যক্তা আছেন যারা শুধু নিজেরা স্বাবলম্বী হননি তাদের মাধ্যমে অনেক নারী স্বাবলম্বী হয়েছেন। সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়া ও নারীর ক্ষমত্য়য়নে আমাদের সকলেরেএক সাথে কাজ করতে হবে Ó । বিশেষ অতিথি জনাব মৃনাল কান্তি দে, উপ-পরিচালক,স্থানীয় সরকার,কুষ্টিয়া বলেন Ò পরিবার থেকে যদি এই সমতা বিধান করা হয় তাহলে ছেলেবেলা থেকে ছেলেরা মেয়েদেরকে সম্মানের দৃষ্টিতে দেখবে Ó । বিশেষ অতিথি মোছাঃ শারমিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কুষ্টিয়া বলেন যে Ò পরিবারে যে কোন পরিস্থিতিতে সিদ্ধান্ত গ্রহণে নারীর অধিকার থাকতে হবে এবং সে সিদ্ধান্তের প্রতি সবাইকে সম্মান প্রদর্শন করতে হবে Ó বিশেষ অতিথি নুরে সফুরা ফেরদৌস, উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, কুষ্টিয়া বলেন যে Ò এই মাস আমাদের জন্যে বিশেষ অর্থবহ। এই মাসে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন, এই মাসে 26 তারিখে আমাদের স্বাধীনতা দিবস। আর এই মাসেই পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এটি আমাদের জন্য অনেক সম্মানের Ó । মুক্ত আলোচনা পর্বে আলোচনায় অংশগ্রহণকারী সম্মানিত সূধীজন বিভেদহীন এবং লিঙ্গ সমতার বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতার কথা বলেন। তারা ব্যাক্তি, সমাজ বা প্রতিষ্ঠানের দায়িত্ব বিষয়ে গঠনমূলক পরামর্শ্ তুলে ধরেন। আলোচনা সভাটি সঞ্চালনা করেন মোঃ আসাদুজ্জামান আসাদ,সম্পাদক,ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ), কুষ্টিয়া।তিনি অনুষ্ঠান শেষে সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। সার্বিক সহযোগিতায় ছিলেন পিফরডি প্রকল্পের কুষ্টিয়া ডিস্ট্রিক্ট ফেসিলিটেটর মো: রেজবিউল কবির।

দৈনিক ডোনেট বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ট্যাগ:

সংশ্লিষ্ট সংবাদ:



































শীর্ষ সংবাদ:
বেনাপোল সীমান্তে সচল পিস্তলসহ চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার নির্মাণসামগ্রীর দাম চড়া, উন্নয়ন প্রকল্পে ধীরগতি কলম্বোতে কারফিউ জারি টিকে থাকার লড়াইয়ে ছক্কা হাকাতে পারবেন ইমরান খান? করোনায় আজও মৃত্যুশূন্য দেশ, শনাক্ত কমেছে ‘ততক্ষণ খেলব যতক্ষণ না আমার চেয়ে ভালো কাউকে দেখব’ এবার ইয়েমেনে পাল্টা হামলা চালাল সৌদি জোট স্বাধীনতা দিবসের র‌্যালিতে যুবলীগ নেতার মৃত্যু সাড়ে ১১ হাজার কোটি টাকার অস্ত্র রপ্তানি করেছে মোদি সরকার বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেওয়া নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, এলাকা রণক্ষেত্র ইউক্রেনকে বিপুল ক্ষেপণাস্ত্র ও মেশিনগান দিয়েছে জার্মানি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে নারীকে ধর্ষণ, অস্ত্রসহ গ্রেফতার ৩ ইউরো-বাংলা প্রেসক্লাবের ‘লাল-সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা‘-শীর্ষক সভা বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় নওগাঁর নওহাঁটায় স্থাপনের দাবিতে মানববন্ধন । ভূরুঙ্গামারীতে ব্যাপরোয়া অটোরিকশা কেরে নিল শিশুর ফাহিম এর প্রাণ ভূরুঙ্গামারী কিশোর গ‍্যাংয়ের ছুরিকাঘাতে দশম শ্রেণির এক শিক্ষার্থী আহত যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর ৬ তম রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন বেনাপোলে পৃথক অভিযানে ৫২ বোতল ফেনসিডিল সহ আটক-২ বেনাপোল স্থলপথে স্টুডেন্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমন নিষেধ গেরিলা যোদ্ধা অপূর্ব